০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


জেতেনি সিটি, হারেনি লিভারপুল; সুবিধা নিলো আর্সেনাল

জেতেনি সিটি, হারেনি লিভারপুল; সুবিধা নিলো আর্সেনাল - ছবি : সংগৃহীত

ম্যানসিটি-লিভারপুলের লড়াই বরাবরই উত্তেজনা ছড়ায়। ক্লপ সেরা নাকি গার্দিওয়ালা, এই প্রশ্নটাও বারবার সামনে এসে যায়। ইতিহাস যাই বলুক, আজ অন্তত দু'জনেই সমানে সমান। দুই দলের লড়াইয়ে জেতেনি কেউ, আবার হারেওনি। গত রাতের ম্যাচটা শেষ হয়েছে সমতায়।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার মুখোমুখি হয় লিভারপুল ও ম্যানচেস্টার সিটি। তবে হাইভোল্টেজ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ফলে সুযোগ থাকা সত্বেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠা হলো না দুই দলের কারো। আর্সেনাল ধরে রাখলো নিজেদের জায়গা।

মাঠে দুই দল খেললেও লড়াইটা ছিল তিন দলের। না খেলেও এই ম্যাচে ছিল আর্সেনাল। লিভারপুলের কাছে গোল ব্যবধান আর ম্যানসিটির থেকে মোটে এক পয়েন্টে এগিয়ে পয়েন্ট টেবিলের সেরা অবস্থানে গানাররা। তবে আজ লিভারপুল বা ম্যানসিটির কোনো এক দল জিতলে বদলে যেত চিত্র।

শুরু থেকেই দুই দল শুরু করে আক্রমণ - পাল্টা আক্রমণ। যেখানে প্রথম হাসি অবশ্য ম্যানসিটির। ২৩তম মিনিটে পাওয়া কর্নার থেকে গোল করেন ম্যানসিটির ডিফেন্ডার জন স্টোনস। এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি স্টোনসের প্রথম গোল।

এরপর ম্যাচে ফিরতে মরিয়া লিভারপুল আক্রমণের হার আরও বাড়িয়ে দেয়। তবে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি তারা৷ ১-০-এ এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সিটির ডিফেন্ডার নাথান আকের ভুলে পেনাল্টি পায় লিভারপুল। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি ম্যাক অ্যালিস্টার। ম্যাচে ফেরে ১-১ সমতা। এরপরই শুর‍ু হয় আক্রমণ, পাল্টা আক্রমণ। তাতে খেলা জমে উঠে। তবে গোল পায়নি আর কোনো দল।


আরো সংবাদ



premium cement
স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ

সকল