২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মেসির জন্য টাকার পাহাড় নিয়ে দাঁড়িয়ে আল হিলাল, অপেক্ষায় বার্সেলোনা

- ছবি - ইন্টারনেট

পিএসজির সাথে সম্পর্ক শেষ হয়ে গেছে আনুষ্ঠানিকভাবেই। তবে লিওনেল মেসির নতুন ঠিকানা কোথায় হচ্ছে তা নিয়েই যেন ধোঁয়াশা রয়েই যাচ্ছে। সৌদি ক্লাব আল হিলাল মোটা অংকের টাকা নিয়ে দাঁড়িয়ে থাকলেও ইউরোপীয় গণমাধ্যমের দাবি বার্সালোনাতেই যাচ্ছেন এই বিশ্বকাপজয়ী।

দীর্ঘ ২১ বছরের সম্পর্কের অবসান করে ২০২১ সালের আগস্টে বার্সালোনা ছাড়েন মেসি। অসংখ্য অর্জন আর সমৃদ্ধ ক্যারিয়ার নিয়ে পাড়ি জমান ফরাসি ক্লাব পিএসজিতে। তবে দুই বছরের চুক্তি শেষে ফরাসি এই ক্লাব থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন মেসি। এখন ঠিক কোথায় যাবেন তিনি, তা নিয়ে নির্ভরযোগ্য কোনো সংবাদ মেলেনি।

তবে শীর্ষ সব গণমাধ্যম আর নানা ইশারায় অনেকটাই অনুমেয় যে লিওনেল মেসি যেন বার্সাতেই ফিরছেন। এই ধারণা আরো পাকাপোক্ত হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মেসি পত্নি আন্তোনেলা রুকোজ্জোর আপলোড করা একটি ছবি নিয়ে। যেখানে মেসিকে দেখা যায় বার্সার জার্সি গায়ে দাঁড়িয়ে থাকতে। আর ক্যাপশনে লেখা ছিল, বাড়ি ফিরে এসো লিও।

উল্লেখ্য, বার্সেলোনা ছাড়ার সময় নিজের শেষ সংবাদ সম্মেলনে শহর ও ক্লাব সম্পর্কে আবেগাপ্লুত এক বক্তব্য রাখেন লিওনেল মেসি। যেখানে তিনি বলেন, ‘এই বার্সেলোনা আমার বাড়ি। আমি একদিন এখানে ফিরে আসব বলে আমার সন্তানদের কথা দিয়েছি।’ ধারণা করা হচ্ছে, রুকোজ্জোর সেই ক্যাপশনের অর্থ এখান থেকেই নেয়া হয়েছে।

তাছাড়া সম্প্রতি মেসির বাবা হোর্হে মেসিকে বার্সা সভাপতি হোয়ান লাপোর্তার বাড়ির সামনে দেখা গেছে। ইএসপিএন তাদের খবরে বলছে, মেসির ভবিষ্যৎ নিয়ে লাপোর্তার সাথে আলোচনা করতেই স্পেন এসেছিলেন তিনি। যদিও বিষয়টা অস্বীকার করেছেন মেসির বাবা। তবে মেসি যে বার্সায় ফিরতে চান তা নিশ্চিত করেছেন তিনি। হোর্হে বলেন, ‘মেসি বার্সায় ফিরতে চায়। আমার নিজেরও এটাই চাওয়া। এখন দেখা যাক।’

মেসিকে বার্সেলোনায় ফিরিয়ে নিতে উন্মুখ হয়ে আছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তাকে নাকি নিজের চাওয়ার কথা জানিয়েছেন তিনি। জাভি বলেন, ‘আমি প্রেসিডেন্টের কাছে এটা পরিষ্কার করেছি। মেসি এখনো পার্থক্য গড়ে দিতে পারে, এ নিয়ে আমার মনে বিন্দুমাত্র সন্দেহ নেই। সে এখনো ক্ষুধার্ত। আর সে একজন বিজেতা আর একজন জাত নেতা।’

তবে মেসিকে বার্সায় ফেরাতে বড় বাধা লা লিগার বেতনকাঠামো ও উয়েফার আর্থিক সঙ্গতি নীতি। মেসিকে প্রস্তাব দেয়ার আগেই বার্সেলোনার বেতনের পরিধি লা লিগার নির্ধারণ করে দেয়া সীমা অতিক্রম করে গেছে। সুতরাং ঠিক কিভাবে আর্থিক সমস্যার সমাধান করবে বার্সেলোনা আর কিভাবেই মেসিকে দলে ভেড়াবে তা নিয়ে সংশয় রয়েই গেছে।

এছাড়া আল হিলাল তো আছেই। গত মাসে মেসির সৌদি আরব ভ্রমণ ও পরবর্তী কিছু ককর্মকাণ্ডে ধারণা করা হচ্ছিলো সৌদিতেই ঠাঁই নেবেন বিশ্বকাপজয়ী এই তারকা। তাছাড়া সৌদি আরবের ফুটবল খেলার জন্য বিশাল অংকের প্রস্তাবও আছে তার সামনে। ফ্রান্সের সংবাদমাধ্যম ফুত মেরকাতোর দাবি সেই সংখ্যাটা ১২০ কোটি ইউরো বাংলাদেশী মুদ্রায় যা ১৩,৭৮০ কোটি টাকা।

সৌদি আরবের ক্লাব আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদো যত বেতন পান, মেসিকে দেয়া প্রস্তাবটা তার প্রায় দ্বিগুণ। এমন লোভনীয় প্রস্তাব এড়ানো যেকারো পক্ষেই একটু কঠিনই বটে। দেখা যাক, মেসি পারেন কিনা ক্যারিয়ারের সায়াহ্নে এসে এতো মোটা অংকের অফার ঠেলে পুরনো নিবাস বার্সাতে ফিরে যেতে।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত গোল ডট কম থেকে জানা গেছে, আল হিলালকে এক বছর অপেক্ষা করতে বলেছেন মেসি। তাদের প্রতিবেদনে অনুযায়ী, মেসির ঘনিষ্ঠ এক সূত্র থেকে জানা গেছে যে আল হিলালের কর্মকর্তাদের নাকি মেসি জানিয়েছেন, তিনি সৌদি আরবে যেতে চান এক বছর পর। বিপরীতে সৌদি কর্তৃপক্ষও নাকি জানিয়েছে, এক বছর পেছালে প্রস্তাবটা আর এখনকার মতো এত বড় থাকবে না।


আরো সংবাদ



premium cement
দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত

সকল