২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

থামল ম্যানসিটির জয়রথ, ইউরোপা লিগ নিশ্চিত ব্রাইটনের

থামল ম্যানসিটির জয়রথ, ইউরোপা লিগ নিশ্চিত ব্রাইটনের। - ছবি : সংগৃহীত

অবশেষে থামল ম্যানচেস্টার সিটির জয়রথ। প্রিমিয়ার লিগে টানা ১২ ম্যাচ জয়ের পর প্রথমবারের মতো পূর্ণ পয়েন্ট আদায় করতে ব্যর্থ গার্দিওয়ালার শিষ্যরা। যদিও হারেনি সিটি, তবে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠ থেকে ফিরতে হয়েছে পয়েন্ট ভাগ করে, ১-১ গোলের সমতা নিয়ে।

বুধবার রাতে ইতোমধ্যেই প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করা ম্যানসিটিকে আতিথ্য দেয় স্বাগতিক ব্রাইটন। এ সময় সফরকারীদের কিংকর্তব্যবিমূঢ় করে আক্রমণের পসরা সাজিয়ে বসে তারা। চেনা আঙিনায় ছন্দময় ফুটবল উপহার দেয় ব্রাইটনের ফুটবলাররা। যদিও ১-১ সমতায় শেষ হয়েছে ম্যাচ, তবে তাতেই ইউরোপা লিগ নিশ্চিত করেছে ব্রাইটন।

ম্যাচের শুরুই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ব্রাইটন, তবে বৃথা যাচ্ছিল তাদের আক্রমণ। বিশেষ করে ২০তম মিনিটে ড্যানি ওয়েলবেকের ফ্রি কিক ক্রসবারে লাগলে হতাশ হতে হয় স্বাগতিক সমর্থকদের। মিনিট পাঁচেক পরে ওই হতাশা আরো বাড়িয়ে দিয়ে এগিয়ে যায় সিটি। আর্লিং হলান্ডের বুদ্ধিদীপ্ত পাস থেকে বল জালে জড়ান ফোডেন।

কিছুটা পর কাওরো মিতোমা সিটির জালে বল পাঠালে উৎসবে মাতে ব্রাইটন, তবে বল মিতোমার হাতে লাগায় গোল মেলেনি। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি, ৩৮তম মিনিটে ফেরে সমতা। দুর্দান্ত গোলে সমতা ফেরান এনসিসো। ২৫ গজ দূর থেকে তার ডান পায়ের জোরাল শটে জাল খুঁজে নেন তিনি।

সমতায় ফেরার পর এগিয়ে যাওয়ার সুযোগও এসেছিল ব্রাইটনের সামনে। এমনকি বলও জড়িয়ে দিয়েছিল সিটির জালে। তবে অফসাইডে ছিলেন ওয়েলবেক। ফলে গোল আর আসেনি। ১-১ সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতির পরও আগ্রাসী মনোভাব ধরে রাখে ব্রাইটন। একের পর এক আক্রমণে ব্যস্ত করে তুলে ম্যানসিটির রক্ষণভাগ। তবে কখনো সিটি গোল রক্ষকের দারুণ পারফরম্যান্সে, আবার কখনো ভাগ্যের জেরে আটকে যায় তাদের ওই আক্রমণ। ম্যাচে ব্রাইটনের দাপটের প্রমাণ মেলে পরিসংখ্যানে। মাত্র ৩৮ ভাগ সময় বল দখলে রেখেই গোলের জন্য মোট ২০টি শট নেয় তারা, যার সাতটিই ছিল লক্ষ্যে।

৭৮তম মিনিটে হেডে বল জালে জড়ান হলান্ড। তবে ভিডিও সহকারী রেফারিতে (ভিএআর) দেখা যায় এর আগে ফাউল করেছিলেন তিনি। ফলে গোলটি বাতিল হয়। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-১ সমতায় শেষ হয় ম্যাচ।

ড্রয়ের ফলে ১ পয়েন্ট পেয়ে ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট এখন ব্রাইটনের। আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। শেষ রাউন্ডে যাই ঘটুক না কেন, তাদের অবস্থানের পরিবর্তন হবে না। ফলে আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলা নিশ্চিত হয়ে গেছে দলটির।


আরো সংবাদ



premium cement