২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্র, কাতারের বিদায়

নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচ ড্র, কাতারের বিদায় - ছবি : সংগৃহীত

ডাচদের রুখে দিয়েছে ইকুয়েডর। ১-১ গোলে ড্র হয়েছে নেদারল্যান্ডস-ইকুয়েডর ম্যাচটি। দু’দলের সামনেই ছিল সমান সুযোগ। যে জিতবে প্রথম দল হিসেবে দ্বিতীয় রাউন্ডের টিকেট পাবে সে। এমন সমীকরণের ম্যাচে জিততে পারল না কেউই। তাই নিজেদের দ্বিতীয় ম্যাচে ড্র করে দ্বিতীয় রাউন্ডের অপেক্ষা বাড়াল নেদারল্যান্ডস ও ইকুয়েডর। তবে এই ফলাফলে এরই মধ্যে বিদায় নিশ্চিত হয়েছে কাতারের।

শুক্রবার খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ইকুয়েডর। ডাচদের হয়ে গোল করেছেন কোডি হাকপো। অন্যদিকে ইকুয়েডরের হয়ে গোল করেছেন ইনার ভ্যালেন্সিয়া। দলের প্রথম ম্যাচেও জোড়া গোল করেছেন ভ্যালেন্সিয়া।

এই ম্যাচ ড্র করায় দু’দলেরই অপেক্ষা বাড়ল। সেই সাথে আশা বাড়ল সেনেগালের। দু’টি করে ম্যাচ শেষ নেদারল্যান্ডস ও ইকুয়েডরের পয়েন্ট সমান ৪। আর তিনে আছে সেনেগাল। এই গ্রুপে থাকা আরেক দল কাতারের বিদায় এরই মধ্যে নিশ্চিত হয়েছে।

‘এ’ গ্রুপের ম্যাচটিতে প্রথমার্ধে লিড পায় ডাচরা। ম্যাচের ষষ্ঠ মিনিটে এগিয়ে যায় নেদারল্যান্ডস। ডেভি ক্লাসেনের কাছ থেকে বল পেয়ে, একটু এগিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন হাকপো। চলতি আসরে এটি তার দ্বিতীয় গোল।

বিরতি থেকে ফিরে ম্যাচে সমতা ফেরায় ইকুয়েডর। ৪৯ মিনিটে দলকে স্বস্তি এনে দেন ভ্যালেন্সিয়া। যার পর দু’দল আক্রমণে-পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তুলেও আর গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় নেদারল্যান্ডস ও ইকুয়েডরকে।

পুরো ম্যাচে আক্রমণে ধার দেখিয়েছে ইকুয়েডর। নির্ধারিত সময়ে ১৫ বার ডাচ শিবিরে আক্রমণ করেছে তারা। যার মধ্যে ৫টিই ছিল অনটার্গেট শট। অন্যদিকে রক্ষণ আগলে খেলে নেদারল্যান্ডস। পুরো ম্যাচে মাত্র দুবার আক্রমণ করে তারা। যার মধ্যে একটিতে মিলে গোলের দেখা।


আরো সংবাদ



premium cement