০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


জার্মানিকে ইউরোর ফাইনালে পৌঁছে দিলেন অধিনায়ক পপ

- ছবি : সংগৃহীত

জার্মানির নারী ফুটবল দলের অধিনায়ক আলেকজান্দ্রা পোপ বলেছেন, কয়েক বছর ইনজুরির সাথে লড়াই করার পর ২০২২ সালের ইউরোতে তারকা ভূমিকা দারুণভাবে উপভোগ করছেন তিনি। বুধবার ফ্রান্সের বিপক্ষে ইউরোর সেমি-ফাইনালে জোড়া গোল করে জার্মান দলকে ফাইনালে পৌঁছে দিয়েছেন তিনি। ম্যাচে ২-১ গোলে জয়লাভ করেছে পপের নেতৃত্বাধীন জার্মানি। এই নিয়ে নবমবারের মতো আসরের ফাইনাল খেলতে যাচ্ছে জার্মান নারীরা।

ফাইনালে ইংল্যান্ডের মোকাবেলা করবে জার্মানি। আগামী রোববার ওয়েম্বলিতে অনুষ্ঠিতব্য ইউরোর ফাইনালে ৮৭ হাজার দর্শকের উপস্থিতি ঘটবে বলে আশা করা হচ্ছে।

উরুর ইনজুরির কারণে ইউরোপীয় চ্যাম্পিয়নশীপের আগের দুই আসরে খেলতে পারেননি উল্ফসবার্গের এই স্ট্রাইকার। তারপরও ইউরোতে দারুণ সফলতা দেখাতে সক্ষম হয়েছেন তিনি। বিগত ১৫ মাসের মধ্যে দুই দফা হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন ৩১ বছর বয়সী এই ফুটবল তারকা। ইনজুরিমুক্ত হয়ে মাঠে ফিরে ইংল্যান্ডে এ পর্যন্ত ৫টি ম্যাচে অংশ নিয়ে ৬ গোল করেছেন তিনি।

প্রমীলা ইউরোতে টানা ৫ ম্যাচে গোল করার বিরল এক রেকর্ড গড়ার পর পপ বলেন, ‘এই মাসটি আমি অনেক বেশি উপভোগ করছি। আমি ফুটবলকে দারুণভাবে উপভোগ করছি। তবে এর মানে এই নয় যে আগে ফুটবলকে উপভোগ করিনি। তবে এটি কিছুটা অন্যরকম। এখন মাঠে থাকা মুহূর্তগুলোকে আমি সত্যিই অনেক মূল্যবান মনে করি। ব্যক্তিগত এই পারফরম্যান্স খুবই স্পেশাল। দল হিসেবেও আমরা দারুণ সফল।’

বুধবারের ম্যাচে জোড়া গোল করার ফলে ইংলিশ তারকা বেথ মিডের সাথে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার আসনেও পৌঁছে গেছেন পপ। ফলে গোল্ডেন বুট জয়ের লড়াইয়ে মিডের সাথেই প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় জার্মানি। চমৎকার ভলিতে লক্ষ্যভেদ করেন পপ। অবশ্য ৪৪ মিনিটে গোলটি পরিশোধ করে সমতায় ফিরে ফ্রান্স। জার্মান গোলরক্ষক মেরলে ফ্রমসের আত্মঘাতী গোলে সমতা ফিরে পায় লেস ব্লুজরা। ফ্রান্সের স্ট্রাইকার কাদিদিয়াতু দিয়ানির জোড়ালো শটের বল বারে লেগে ফিরে আসার সময় ওই গোলরক্ষকের গায়ে লেগে ফের দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়।

কিন্তু ৭৬ মিনিটে আবার এগিয়ে যায় জার্মানি। সতীর্থের ক্রস থেকে পাওয়া বল দর্শনীয় হেডে জালে জড়ান জার্মান অধিনায়ক আলেকজান্দ্রা পপ।

সূত্র : এএফপি/বাসস


আরো সংবাদ



premium cement