২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ওপেন ফিল্ড গোলতো করতে হবে : জামাল ভূঁইয়া

- ছবি : সংগৃহীত

নেপালের সাথে ১৩ অক্টোবর ড্র করার পরই বাংলাদেশের সমাপ্তি মালদ্বীপের সাফ। কোচ অস্কার ব্রুজন দেশে ফিরে গেছেন। মালদ্বীপে অবস্থানরত জাতীয় দলের ফুটবলাররা দেশটিতে অবসর সময় কাটাচ্ছেন। শনিবার তারাও দেশে ফিরবেন। এর আগে শুক্রবার মালে থেকে ২৫ কিলোমিটার দূরের মাফুশি দ্বীপে ঘুরতে যান বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। সফরে এই ডেনমার্ক প্রবাসীর সঙ্গী ছিলেন ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী ও ভারতের বিপক্ষে গোল করা ইয়াসিন আরাফাত।

মাফুশি বিচে লাল সবুজদের এই তিন নিয়মিত ফুটবলারের সাথে দেখা। তখন আলাপ চারিতায় বাংলাদেশ অধিনায়ক জামাল ১৩তম সাফ নিয়ে বলেন, বাজে পেনাল্টিতে আমরা নেপালের বিপক্ষে জিততে পারিনি। কোনোভাবেই ওটা পেনাল্টি ছিল না। তা না হলে আমরা ফাইনালে খেলতাম। কারণ নেপাল সেট পিচ ছাড়া গোল করতেই পারতো না।

এরপর বাংলাদেশ দল সম্পর্কে বলেন, ‘আমাদের ওপেন ফিল্ড গোল করতে হবে। এবারের সাফে যে তিনটি গোল করেছি সবই তো সেট পিচ থেকে। ম্যাচে জিততে হলে সেট পিচের সাথে ওপেন ফিল্ড গোলও করতে হবে।’ তার মতে, ‘২০১৮ সাফের চেয়ে এবারের বাংলাদেশ দল ভালো খেলেছে। প্রতি ম্যাচেই তাদের পারফরম্যান্স ছিল দারুণ। খেলায় যথেষ্ট উন্নতি হয়েছে।’ তার আশাবাদ, এই পারফরম্যান্সের সাথে যদি ওপেন ফিল্ড করা যায় তাহলে নভেম্বরে শ্রীলঙ্কার চার জাতি ফুটবলে ভালো করবে বাংলাদেশ।

মালদ্বীপ পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয়। ইউরোপিয়ানরা ব্যাপক হারে এখানে আসে।


আরো সংবাদ



premium cement
যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন

সকল