২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হতাশার ড্রয়ে শুরু মেসির পিএসজির

হতাশার ড্রয়ে শুরু মেসির পিএসজির - ছবি : সংগৃহীত

আক্রমণভাগে সেরা তিন অস্ত্র। ছিলেন মেসি, নেইমার ও এমবাপে। জয়টা আসা দরকার ছিল খুব সহজেই। কিন্তু চিত্র ভিন্ন। চ্যাম্পিয়ন্স লিগের পিএসজির যাত্রা শুরু হলো এবার ড্র দিয়ে। এ গ্রুপের ম্যাচে ক্লাব ব্রুজের মাঠে ১-১ গোলে ড্র করেছে মেসির পিএসজি।

দুটি গোলই হয়েছে প্রথমার্ধে। এররেরা পিএসজিকে এগিয়ে নেওয়ার পর ব্রুজকে সমতায় ফেরান হান্স ফানাকেন। সময়ের সেরা ফরোয়ার্ডদের তিনজনকে নিয়ে সাজানো পিএসজির আক্রমণভাগ পারেনি আগ্রাসী ফুটবল খেলতে। প্রতিপক্ষের রক্ষণে ভুগতে দেখা গেছে নেইমার, এমবাপে ও মেসিকে।

দ্বিতীয়ার্ধে এমবাপে চোট পেয়ে মাঠ ছাড়ার পর দলটির আক্রমণভাগ যেন গুটিয়ে যায় আরো। শেষ দিকে মরিয়া চেষ্টা চালালেও গোল পাননি মেসি; রাঙাতে পারেননি নতুন দলের হয়ে ‘চ্যাম্পিয়ন্স লিগ অভিষেক’। বলের নিয়ন্ত্রণে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে ব্রুজ।

১৫ মিনিটে প্রতিপক্ষের মাঠে এগিয়ে যায় পিএসজি। এমবাপের দারুণ কাটব্যাকে এররেরার দারুণ প্লেসিং, ১-০। ২৩ মিনিটে মেসির দারুণ এক পাসে এমবাপের শট, কিন্তু তা প্রতিহত করেন প্রতিপক্ষের গোলরক্ষক।

২৭ মিনিটে ম্যাচে সমতা আনে ব্রুজ। এদুয়ার্দ সোবোলের পাসে ফানাকেনের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে জড়ায় জালে, ১-১। এরপর গোটা ম্যাচে গোলের জন্য হন্যে ছিল পিএসজি। কিন্তু পারেনি দলটি। মেসি, নেইমাররা যেন ছিলেন নিজের ছায়া হয়ে।

২৯ মিনিটে মেসির শট ক্রসবারের উপরের দিয়ে চলে যায়। ৪৯ মিনিটে বড় বাঁচা বেঁচে যায় পিএসজি। সতীর্থের ছোট পাসে জ্যাক হেনরির শট এক ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। একটু এদিক-ওদিক হলে হতে পারত গোল। এরপরই চোট পেয়ে মাঠ ছাড়েন এমবাপে; বদলি নামেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

৮০ মিনিটে বক্সের ভেতর থেকে শট নিয়েছিলেন মেসি; কিন্তু বল চলে যায় বেশ বাইরে দিয়ে। শেষ অবধি আর জয়সূচক গোলের দেখাই পায়নি পিএসজি। মেসিদের রুখে দিয়েই জয়ের সমান আনন্দে মাতে ব্রুজ শিবির।

গ্রুপের অন্য ম্যাচে হয়েছে রোমাঞ্চকর লড়াই। যেখানে জার্মানির দল লাইপজিগকে ৬-৩ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করেছে ম্যানচেস্টার সিটি।


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল