১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


স্লোভাকিয়াকে উড়িয়ে শেষ ষোলোয় স্পেন

-

টানা দুই ম্যাচে ড্র। শেষ ষোলোতে যাওয়াতে নিয়ে তখন জোর শঙ্কা। তবে গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচে এসে রীতিমতো জ্বলে উঠলো স্পেন। স্লোভাকিয়াকে গোল বন্যায় ভাসালো স্পেনিয়ার্ডরা।

ই গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার স্লোভাকিয়াকে ৫-০ গোলে উড়িয়ে নক আউট পর্বে নাম লিখিয়েছে স্প্যানিশরা। গ্রুপের অপর ম্যাচে পোল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে পৌছেঁছে সুইডেন।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে সবার উপরে সুইডেন। সমান ম্যাচে দুই ড্র ও এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। তিন পয়েন্ট পাওয়া স্লোভাকিয়া তিনে। লেভানডোস্কির পোল্যান্ডের অবস্থান তলাানিতে, এক পয়েন্ট।

স্লোভাকিয়ার সাথে ছেলেখেলা করেছে স্পেন। শুরুটা আত্মঘাতি গোল দিয়ে। ৩০ মিনিটে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান স্লোভাকিয়ার মার্টিন দুবরাভকা। প্রথমার্ধের শেষের দিকে লাপোর্তের গোলে ব্যবধান দ্বিগুণ করে স্পেন।

দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে স্পেনের হয়ে তৃতীয গোলটি করেন পাবলো সারাবিয়া। এর মিনিট নয়েক পর স্কোরলাইন ৪-০ করেন ফেরান তোরেস। ৭১ মিনিটে নিজেদের ভুলে আবার আত্মঘাতি গোলের শিকার স্লোভাকিয়া। বিপদ মুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান কুচকা। বড় জয় নিয়ে মাঠ ছাড়ে স্পেন।

পুরো ম্যাচে পোস্টে তিনটি শট নিয়েছিল স্লোভাকিয়া, তার মধ্যে একটিও ছিল না লক্ষ্যে। সেখানে ৬৬ ভাগ বল দখলে রাখা স্পেন ১৯টি শটের মধ্যে লক্ষ্যে ছিল ৯টি। স্পেন সাতটি কর্নার আদায় করলেও স্লোভাকিয়া পারেনি একটি কর্নারও আদায় করতে।


আরো সংবাদ



premium cement

সকল