২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

হেরে শিরোপা আশা শেষ বার্সার

হেরে শিরোপা আশা শেষ বার্সার - ছবি : সংগৃহীত

লা লিগার ৩৬তম রাউন্ড শেষেও শিরোপা জয়ের ক্ষীণ আশা ছিল বার্সার। ৩৭তম রাউন্ডে ওই আশাটুকুও মুছে গেল। ঘরের মাঠে রোববার বার্সা ১-২ গোলে হেরেছে সেল্টা ভিগোর কাছে। এ পরাজয়ে শিরোপার রেস থেকে ছিটকে গেল মেসিরা।

অন্যদিকে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে ৭ বছর পর লা লিগা শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়ে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে লড়াইয়ে টিকে আছে রিয়াল মাদ্রিদও।
৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। ৭৬ পয়েন্ট বার্সার, অবস্থান তৃতীয়। শেষ ম্যাচে জিতলেই চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো। তবে অ্যাটলেটিকো হারলে, অন্যদিকে নিজেদের ম্যাচে জিততে পারলে শিরোপা জিতবে রিয়াল মাদ্রিদ।

ন্যু ক্যাম্পে ২৮ মিনিটে লিড নেয় বার্সা। চমৎকার হেডে বার্সেলোনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। চলতি আসরে এটি তার ৩০তম গোল, অনেকটা এগিয়ে গোলদাতাদের তালিকার শীর্ষে তিনি। চার মিনিট পর দ্বিগুণ হতে পারতো ব্যবধান। কিন্তু পেনাল্টি স্পটের কাছে পেদ্রির পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি বার্সেলোনা অধিনায়ক।
৩৮ মিনিটে সমতায় ফেরে সেল্টা। গোলটি করেন সান্তি মিনা। মিনাকে চ্যালেঞ্জ না জানিয়ে ঠায় দাঁড়িয়ে ছিলেন জেরার্ড পিকে। তার জন্য শট বা বল, কিছুই দেখতে পাননি মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া ছিল বার্সা। কিন্তু হলো উল্টোটা। ৮৩ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ক্লেমেন্ট ল্যাংলেট। ১০ জনের বার্সার উপর এরপর সুযোগ ভালোই নিয়েছে সেল্টা। ৮৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন মিনা। ২-১ গোলের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সেল্টা।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল