১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

আমরা একদিন স্বর্গে ফুটবল খেলব : পেলে

আমরা একদিন স্বর্গে ফুটবল খেলব : পেলে - ছবি : সংগৃহীত

পেলে না ম্যারাডোনা- তর্কে জেরবার ভক্তকূল। কত কথা বছরের পর বছর ধরে দুই কিংবদন্তীকে ঘিরে। ব্রাজিলের ফুটবলের কালো মানিক পেলে এখনো বেঁচে আছেন সত্তুর পেরিয়েও। কিন্তু ষাটে পা দেয়ার পরই পৃথিবীকে বিদায় জানালেন ম্যারাডোনা। পেলে না ম্যারাডোনা, শ্রেষ্ঠত্বের লড়াইয়ে যেন ছেদ পড়ল, শোকাচ্ছন্ন ভক্ত, সমর্থকরা।

আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন ব্রাজিল কিংবদন্তী পেলে। টুইটারে আবেগঘন পোস্টে তিনি লিখেছেন, ‘আমরা একদিন স্বর্গে একসঙ্গে ফুটবল খেলব’। বয়সের অনেক ব্যবধানের কারণে এক সঙ্গে খেলা হয়নি দুই গ্রেটের। পেলের ইচ্ছাটা তাই চলে গেল স্বর্গে। শোকে আচ্ছন্ন পেলে বলেছেন, আমি আমার এক বন্ধুকে হারালাম।

হৃদ্রোগে আক্রান্ত হয়ে বুধবার স্থানীয় সময় বিকেলে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। ৬০ বছরের এ জীবনে ম্যারাডোনা শুধু পরলোকগমনই করলেন, কিন্তু তার অমরত্ব তো নিশ্চিত হয়েছে অনেক আগেই।
সর্বকালের সেরার প্রশ্নে ম্যারাডোনার সঙ্গে যার বিতর্ক জমেছে সবচেয়ে বেশি, সেই পেলেও টুইট করেছেন।

তিনবার বিশ্বকাপজয়ী ব্রাজিল কিংবদন্তির সেখানে উল্লেখ করেন, ‘কী দুঃখের খবর। আমি আমার অসাধারণ এক বন্ধুকে হারালাম। এখন অনেক কিছুই বলা হবে। আপাতত তার পরিবারকে শোক সহ্য করার শক্তি দিন সৃষ্টিকর্তা। আশা করি, আমরা একদিন স্বর্গে ফুটবল খেলব।’


আরো সংবাদ



premium cement
গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’ আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত অস্ট্রেলিয়ার

সকল