০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


গালফ ফুটবলের শিরোপা বাহরাইনের

-

পারস্য উপসাগরীয় অঞ্চলের দেশগুলোকে নিয়ে আয়োজিত গাল্ফ কাপ ফুটবলের শিরোপা ঘরে তুললো বাহরাইন। রোববার কাতারের রাজধানী দোহায় ফাইনালে সৌদি আরবকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাহরাইন। এই টুর্নামেন্টে বাহরাইনের এটি প্রথম শিরোপা।

এর আগে চারবার এই আসরের ফাইনালে উঠেও শিরোপা যেতা হয়নি দেশটির। সর্বশেষ ২০০৪ সালে ফাইনালে হেরে রানার্সআপ হয়েছিল তারা। অবশেষে তারা এই গেঁড়ো খুলতে সক্ষম হলো।

এবারের আসরের গ্রুপ পর্বে সৌদি আরবের কাছে ২-০ গোলে হেরেছিল বাহরাইন। তাই ফাইনালে সৌদিরাই ছিলো ফেবারিট; কিন্তু চতুর্থ শিরোপার স্বপ্ন পূরণ হয়নি তাদের। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৩৩ ধাপ এগিয়ে থাকা সৌদি আরবকে দাপটের সাথেই পরাজিত করেছে বাহরাইন। খেলার দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি করেন মোহাম্মাদ আল রোমাইহি।

গোল শোধ করার দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি সৌদি আরব। পেনাল্টি পেয়েও মিস করেছেন সৌদি আরবের সালমান আল ফারাজ।

কাতারের সাথে গত দুই বছরের কূটনৈতিক বিরোধের কারণে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন এবারের টুর্নামেন্টে খেলতে রাজি ছিলো না। একেবারে শেষ মুহূর্তে তারা রাজি হয় দল পাঠাতে।


আরো সংবাদ



premium cement
পাঁচ বছর পর সাকিবের সেঞ্চুরি ভূমিহীন আবদুল্লাহর ২ যু‌গের বেশি মস‌জিদে বাস, চান একটি ঘর আনোয়ারায় ২ সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু, স্বামী আটক লজ্জা এড়ালো জিম্বাবুয়ে গাজীপুরে ট্রেন দুর্ঘটনা : সাময়িক বরখাস্ত ৩, ঘটনা তদন্তে ৩ কমিটি আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির নির্বাচন ঘিওরে নির্বাচনে অংশ নেয়ায় বিএনপির ২ নেতাকে কারণ দর্শানোর নোটিশ জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫

সকল