০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


কেএনএফ সন্দেহে ছাত্রলীগের সভাপতিসহ ৭ জন কারাগারে

-

বান্দরবানের রুমা থেকে কেএনএফের সদস্য সন্দেহে নতুন করে আরো ৭ জনকে আটক করা হয়েছে। তাদের রুমায় ব্যাংক ডাকাতির মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার দুপুর আড়াইটায় বান্দরবান মুখ্য বিচারিক হাকিম আদালতে আসামিদের হাজির করা হলে বিচারক এসএম এমরান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানান আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ এ তথ্য জানিয়েছে।
আসামিরা হলেন- লাল নুন নোয়াম বম (৬৮), লাল দাভিদ বম (৪২), চমলিয়ান বম (৫৬), লাল পেক লিয়ান বম (৩২), ভান নুন নোয়াম বম (৩৩), লাল মিন বম (৫০) ও ঙান বিয়াক লিয়ান বম (২৩)। এদের মধ্যে ঙান বিয়াক লিয়ান বম বান্দরবান সদর ইউনিয়নের লাইমি পাড়ার বাসিন্দা; বাকিরা রুমা সদর ইউনিয়নের মুনলাই পাড়ার বাসিন্দা। এ ছাড়া আসামি ভান নুন নোয়াম বম ছাত্রলীগের রুমা উপজেলা শাখার সভাপতি। তাকে সোমবার রাতেই সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এদিকে রুমায় যৌথ বাহিনীর অভিযানের সময় সংঘর্ষে নিহত লালরেমরুয়াত বমের ময়না তদন্তের পর লাশ পরিবারের সদস্যের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কেএনএফ জানিয়েছে, নিহত লালরেমরুয়াত তাদের সংগঠনের সাথে জড়িত নয়। তার নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।
উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকের তিনটি শাখায় হানা দিয়ে কেএনএফ সদস্যরা অস্ত্র, গুলি ও টাকা লুট করে নিয়ে যায়। অপহরণ করা হয় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দীনকে। এ ঘটনার পর সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনী বান্দরবানে অভিযান শুরু করে। যৌথ বাহিনীর এই অভিযানে বিভিন্ন এলাকা থেকে এখন পর্যন্ত ২২ নারীসহ ৭৮ জনকে গ্রেফতারের খবর জানিয়েছে পুলিশ।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল