০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সারাহ কুক-ফখরুল বৈঠক

বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন

বিএনপি নেতাদের সাথে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক : নয়া দিগন্ত -

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করা বিএনপির আগামী দিনের রাজনৈতিক কৌশল বুঝতে চায় ব্রিটেন। এ লক্ষ্যে দলটির নেতাদের সাথে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক।
গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টায় বারিধারার ব্রিটিশ হাইকমিশন কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়, যা চলে দুপুর ১টা পর্যন্ত। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ অংশ নেন।
অন্য দিকে ব্রিটিশ হাইকমিশনারের সাথে হাইকমিশনের পলিটিক্যাল সেকশনের কর্মকর্তারা ছিলেন। গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের পর বিএনপির শীর্ষ নেতাদের সাথে ব্রিটিশ হাইকমিশনারের এটি ছিল প্রথম আনুষ্ঠানিক বৈঠক। বৈঠকের পর ব্রিটিশ হাইকমিশন বাংলাদেশের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করা হয়। সেখানে মির্জা ফখরুল, আমীর খসরু ও শামা ওবায়েদের সাথে সারাহ কুকের একটি হাস্যোজ্জ্বল ছবি দেখা যায়। ওই পোস্টের ক্যাপশনে লেখা হয়, বিএনপির রাজনৈতিক কৌশল জানতে ও বুঝতে দলটির নেতাদের সাথে বৈঠক করেছেন সারাহ কুক।

শামা ওবায়েদ বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্রিটিশ হাইকমিশনার আমাদেরকে চায়ের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখানে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে।
জাতীয় নির্বাচনের পর বিএনপি ও যুগপতের মিত্ররা সংসদ বাতিল এবং নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবিতে আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি মনে করে, ঐক্যবদ্ধ থাকার কারণেই ক্ষমতাসীন দল ও সরকার বিএনপিকে ভাঙতে পারেনি, নানামুখী চাপ ও প্রলোভন দেখিয়েও নেতাদের নির্বাচনে নিতে পারেনি। দল হিসেবে এটা তাদের বড় বিজয় এবং নেতৃত্বের সফলতা। দলের এই ঐক্য ধরে রেখে এবং আরো সুসংহত করে সামনের দিকে অগ্রসর হতে চায় বিএনপি। তাই নির্বাচনোত্তর দলকে ঐক্যবদ্ধ রাখার ওপর গুরুত্ব দিয়েছে হাইকমান্ড। এর অংশ হিসেবে রমজানজুড়ে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার তাগিদ দেয়া হয়েছিল। একই সাথে দল-মত নির্বিশেষে পুরো জাতি এবং গণতন্ত্রকামী সব দলকেও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি নেতারা। তাদের প্রত্যাশা, এই ঐক্যের মধ্য দিয়েই আগামীর আন্দোলনে তাদের বিজয় অর্জিত হবে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল