১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


নেতাকর্মীদের গ্রেফতার বন্ধের দাবি বিএনপির

রমনা থানার ভাঙচুর মামলায় হাজিরা দিতে আদালতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর : নয়া দিগন্ত -


রাজধানীতে বিনা ওয়ারেন্টে নেতাকর্মীদের গ্রেফতার বন্ধের দাবি জানিয়েছে মহানগর বিএনপি।
গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সাথে সাক্ষাৎ শেষে মহানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম সাংবাদিকদের কাছে এ কথা জানান। তারা বলেন, আমরা দেখছি, ঢাকা মহানগরের বিভিন্ন থানায় নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করা হচ্ছে, বিনা ওয়ারেন্টে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। এর মধ্যে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, যুব দলের সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, মহানগরী উত্তরের যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান চেয়ারম্যান, মোহাম্মদ আলীসহ অনেককে গ্রেফতার করা হয়েছে কোনো ওয়ারেন্ট ছাড়াই। তারা বলেন, এভাবে গ্রেফতার বন্ধ করতে হবে, এভাবে গ্রেফতার করা যাবে না। যদি কারো নামে সুনির্দিষ্টভাবে ওয়ারেন্ট থাকে, তাহলে কোনো আপত্তি থাকবে না। কিন্তু বিনা ওয়ারেন্টে এভাবে গ্রেফতার গ্রহণযোগ্য নয়।


সম্প্রতি বনানী ক্লাবের একটি সামাজিক অনুষ্ঠান থেকে দলের ৫৩ জন এবং রাওয়া ক্লাব থেকে ৩২ জন নেতাকর্মীর গ্রেফতারের ঘটনা এ সময় তুলে ধরেন মহানগরের নেতারা।
আমান উল্লাহ আমান বলেন, কয়েকদিন আগে বনানী ক্লাব থেকে আমাদের মুন্সিগঞ্জ বিএনপির ৫৩ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বনানী ক্লাবে একটা সামাজিক অনুষ্ঠানে তারা একত্র হয়েছিল। মুন্সিগঞ্জের একজন নেতা তিনি হজে যাবেন এ উপলক্ষে তিনি তার এলাকার নেতাকর্মীকে খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন। সেখানে থেকে রাতে ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এর আগে রাওয়া ক্লাব থেকে ৩২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছিল। আমরা কমিশনারকে এ বিষয়গুলো অবহিত করেছি।


আবদুস সালাম বলেন, বিএনপি একটি বৃহত্তর গণতান্ত্রিক দল। আমরা কোনো আন্ডারগ্রাউন্ড পার্টি নই যে, কোথাও বসতে পারব না। কোনো রেস্টুরেন্টে বসতে পারব না, কোনো সভা করতে পারব না- সেখানে গিয়ে পুলিশ কোনো ওয়ারেন্ট ছাড়া গ্রেফতার করছে- এটা হয় না। আমরা কমিশনারকে এই বিষয়ে অবহিত করেছি যেন, এভাবে যেন গ্রেফতার করা না হয়।
‘রাজধানীর ৫০ থানায় ইফতার পার্টি’ : ঢাকা মহানগরের ৫০টি থানায় ইফতার পার্টি করবে বিএনপি। এর মধ্যে ঢাকা দক্ষিণে ২৪টি এবং উত্তরে ২৬টি। এর একটি তালিকা পুলিশ কমিশনারকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।
তিনি বলেন, প্রতি বছর আমরা ঢাকা মহানগরীতে ইফতার পার্টির আয়োজন করি। এবারো আমরা এই আয়োজন করবো। এই আয়োজন উপলক্ষে প্রস্তুতি সভাও হয়। আমরা ইফতারের আয়োজনের একটা তালিকাও কমিশনারকে দিয়েছি। আমরা বলেছি এগুলো যাতে শান্তিপূর্ণভাবে হয়, নেতাকর্মীরা যাতে হয়রানি শিকার না হয় সে বিষয়ে কমিশনারের সহযোগিতা আমরা চেয়েছি।
বৈঠকে ডিএমপি কমিশনারের সাথে যুগ্ম কমিশনারসহ কর্মকর্তারা ছিলেন। বিএনপি চার সদস্যের প্রতিনিধিদলে আরো ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি ও মহানগর উত্তরের সদস্যসচিব আমিনুল হক।
এদিকে আজ প্রথম রোজায় রাজধানীর লেডিস ক্লাবে আলেম-ওলামা-এতিমদের সম্মানে ইফতার পার্টির আয়োজন করেছে বিএনপি।

 


আরো সংবাদ



premium cement
খাদ্য মূল্যস্ফীতির চক্রে নিম্ন আয়ের মানুষ স্বর্ণের অলঙ্কার বিক্রিতে মজুরি ৬ শতাংশ ফ্রান্সে কারা কর্মকর্তাদের হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামি ছিনতাই নিউ কালেডোনিয়ায় সহিংসতার পর কারফিউ, বন্ধ বিমানবন্দর থাইল্যান্ডের কারাগারে অনশনে থাকা তরুণীর মৃত্যু ভারতীয় পত্রিকার রিজার্ভ চুরির খবর মিথ্যা : বাংলাদেশ ব্যাংক প্রধানমন্ত্রীর ছবি ব্যঙ্গোক্তি করে ফেসবুকে পোস্ট, যুবলীগ নেতা গ্রেফতার রাফা ক্রসিং বন্ধের জন্য মিসরকে দায়ী করল ইসরাইল দেশের মাটি ধরে রাখাই এখন অনেক কঠিন : কিয়েভ কুবি শিক্ষার্থীর বিরুদ্ধে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগ ডোনাল্ড লু'র সফর নিয়ে আ'লীগ ও বিএনপিতে এত কথাবার্তা কেন?

সকল