৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ফারদিন হত্যা মামলায় বুশরাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। প্রতিবেদনে ফারদিনের বন্ধু গ্রেফতারকৃত আমাতুল্লাহ বুশরাকে অব্যাহতি দেয়া হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার গতকাল আদালতের (রামপুরা থানা) সাধারণ নিবন্ধন শাখায় বুশরার অব্যাহতি চেয়ে এ চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আগামী ১৪ ফেব্রুয়ারি মামলাটির ধার্য তারিখ রয়েছে। ওই দিন প্রতিবেদনটি আদালতে উপস্থাপন করা হবে।
বুয়েট ক্যাম্পাসে যাওয়ার কথা বলে গত বছর ৪ নভেম্বর ঢাকার ডেমরার কোনাপাড়ার বাসা থেকে বের হন ফারদিন। ওই দিনই তিনি নিখোঁজ হন। সেদিন ফারদিনের সাথে ছিলেন বুশরা।


পরদিন ৫ নভেম্বর রামপুরা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ফারদিনের বাবা কাজী নূর উদ্দিন। নিখোঁজের তিন দিন পর ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌপুলিশ।
এ ঘটনায় আমাতুল্লাহ বুশরাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে রামপুরা থানায় ফারদিনের বাবা মামলা করেন। মামলার পর ১০ নভেম্বর রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে বুশরাকে গ্রেফতার করা হয়। ৯ জানুয়ারি বুশরা জামিন পান। কাশিমপুর মহিলা কারাগার থেকে মুক্তি পান তিনি।

 


আরো সংবাদ



premium cement