২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
মসজিদে আলোচনার জের

গাজীপুরে ইমামকে দিগম্বর করে ভিডিও ধারণ মাদককারবারিদের

-

গাজীপুরে জুমার বয়ানে মাদকের কুফল নিয়ে আলোচনা করায় মসজিদের ইমামকে মারধর ও দিগম্বর করে ভিডিও ধারণ করেছে মাদক কারবারিরা। ইমামের বিবস্ত্র ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক ৫০ হাজার টাকাও আদায় করা হয়েছে। মহানগরের গাছা থানার ৩৭ নম্বর ওয়ার্ডের চান্দরা আল আকসা জামে মসজিদের হুজরাখানায় (ইমাম সাহেবের কক্ষ) এ ঘটনা ঘটে। এ ঘটনায় আলেম সমাজের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। পুলিশ এ ঘটনায় সাবেক গাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মশিউর রহমান মুকুলকে গ্রেফতার করেছে। মামলার প্রধান আসামি মুকুলের ছোট ভাই এলাকার চিহ্নিত মাদক কারবারি মফিজুর রহমান টুটুল পলাতক রয়েছে। এ ঘটনায় মহানগরের গাছা থানায় শুক্রবার মামলা হয়েছে। এক সপ্তাহ আগে এ ঘটনা ঘটলেও লোক লজ্জার ভয়ে ভুক্তভোগী ইমাম এত দিন মুখ খুলেননি। অন্য দিকে স্থানীয় একটি প্রভাবশালী মহলও ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালায়। কিন্তু ক্রমেই আলেম সমাজ ক্ষোভে ফুঁসে উঠলে বিষয়টি আলোচনায় উঠে আসে।
মামলার বাদি মসজিদের ইমাম মুফতি শফিকুল ইসলাম তালুকদার জানান, তিনি মসজিদ সংলগ্ন দারুল হাবিব নামের মাদরাসা পরিচালনা করেন। ওই মাদরাসার পাশে মাদক কারবারিদের বিভিন্ন অপকর্মসহ মাদক বেচাকেনা ও মাদকের নিয়মিত আড্ডা বসত। এতে মাদরাসার ছাত্রদের মনে নেতিবাচক প্রভাব পড়ছিল। তিনি জুমার খুতবায় গুরুত্বসহ মাদকের কুফল নিয়ে আলোচনা রাখতেন। জুমায় মাদক নিয়ে আলোচনার কারণে এলাকাবাসীর মধ্যে সচেতনতা সৃষ্টি হচ্ছিল। এর জেরে এলাকার চিহ্নিত মাদক কারবারিরা ক্ষুব্ধ হয়ে মসজিদ-মাদরাসা বন্ধ করে দেয়ার হুমকিসহ তাকে বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল। এসব হুমকি উপেক্ষা করে তিনি মানুষকে মাদকের কুফল সম্পর্কে সচেতন করতে মসজিদে নিয়মিত আলোচনা অব্যাহত রাখেন। এতে একপর্যায়ে গত ২৬ জানুয়ারি জুমার আগের দিন দুপুর ১২টায় এলাকার চিহ্নিত মাদক কারবারি মফিজুর রহমান টুটুলের (৩৭) নেতৃত্বে এলাকার মাদক কারবারিরা মসজিদের হুজরাখানায় (ইমাম সাহেবের কক্ষ) দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে ঢুকে তার ওপর চড়াও হয়। এ সময় তাকে মারধর ও দিগম্বর করে মোবাইল ক্যামেরায় ভিডিও ধারণ করে। ইমামের এ বিবস্ত্র ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেয়ার ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা আদায় করে। তিনি ভীত সন্ত্রস্ত হয়ে এবং মান সম্মানের ভয়ে গ্রামের বাড়ি থেকে বিকাশে টাকা এনে দিতে বাধ্য হন। এরপর গত ৩১ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় মাদরাসার ছাত্রদের মাধ্যমে তাকে মাদরাসা থেকে ডেকে বের করে রাস্তায় ফেলে আবারো বেধড়ক মারধর করে। অবশেষে নিরুপায় হয়ে তিনি এলাকার আলেম-ওলামাদের বিষয়টি অবহিত করেন এবং সবার পরামর্শে ও ওলামাদের সাথে নিয়ে শুক্রবার গাছা থানায় গিয়ে মামলা করেন।
এ ব্যাপারে গাছা থানার ওসি মো: ইব্রাহিম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মসজিদের ভুক্তভোগী ইমাম দুইজনকে আসামি করে পর্নোগ্রাফিসহ ফৌজদারি অপরাধের বিভিন্ন ধারায় থানায় মামলা দায়ের করেছেন। আমরা ইতোমধ্যে মশিউর রহমন মুকুল নামে একজন আসামিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছি। মামলার প্রধান আসামি মফিজুর রহমান টুটুল পলাতক রয়েছেন। আমরা তাকেও গ্রেফতারের চেষ্টা করছি।


আরো সংবাদ



premium cement