০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ইসির রোডম্যাপ আ’লীগকে টিকিয়ে রাখার ষড়যন্ত্র : বিএনপি

-

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত ‘রোডম্যাপ’ আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখার ষড়যন্ত্র বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল বুধবার সকালে নির্বাচন কমিশনের আগামী জাতীয় নির্বাচনের রোডম্যাপ ঘোষণার পর দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। মির্জা আব্বাস বলেন, এই অবৈধ নির্বাচন কমিশন আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য, তাদের ক্ষমতাকে আরো দীর্ঘায়িত করার চেষ্টা করছে। ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সম্মিলিত যুব ফোরামের উদ্যোগে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সুস্থতা কামনায় এই আলোচনা সভা হয়। আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকনসহ নাটোরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মির্জা আব্বাস বলেন, ‘এই ইসি একটা দালাল গোষ্ঠী। এই অবৈধ ইসির রোডম্যাপ ঘোষণা বাপের তালুকদারি পাইছে আরকি। উনার (সিইসি) তালুকদারি যে, উনি বললেন আর নির্বাচন হয়ে গেল। আর আমরা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ মুখে আঙুল দিয়ে বসে থাকব, আঙুল চুষব।’ তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন গণতন্ত্র চায় না। তারা এখন আওয়ামী লীগের মোসাহেবি করছে, গোলামি করছে। এরা বিদেশী প্রভুদের পা-চাটা কুকুর। এই ইসিকে নিয়ে আমাদের মাথাব্যথা নেই। এই সরকারকে যেখানে আমরা মানি না, এই ইসিকে আমরা মানব কেন? আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, এই সরকার একটা অবৈধ সরকার। তাদের অধীনে জনগণ কোনো নির্বাচন মেনে নেবে না। যদি তারা (ইসি) চেষ্টা করেন তাহলে এটাকে প্রতিহত করা হবে। মির্জা আব্বাস বলেন, আজকে শুধু বিএনপি না, সারা বাংলাদেশের জনগণ ঐক্যবদ্ধ হয়েছে। আমাদের ঐক্যবদ্ধ আন্দোলন হবে, যুগপৎ আন্দোলন হবে।
সাবেক এই মন্ত্রী বর্তমান সরকারকে স্বৈরাচারী ও কর্তৃত্ববাদী উল্লেখ করে বলেন, বেগম জিয়ার হাতেই গণতন্ত্র মুক্তি পেয়েছিল। আজ আওয়ামী লীগ তাকেই বন্দী করে রেখেছে। ওনার অপরাধটা কী? উনি অসুস্থ। খালেদা জিয়া মুক্তি পেলে গণতন্ত্র মুক্তি পাবে। গণতন্ত্র এখন বন্দী। সরকারের বিরুদ্ধে জনগণ এখন ফুঁসে উঠেছে। আমরা তাদের নিয়ে আন্দোলন করছি। এই আন্দোলন চলমান থাকবে সরকারের পতন না হওয়া পর্যন্ত। সব দল ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনের আগেই ইসিসহ আওয়ামী লীগকে প্রতিহতের কথা বলেন মির্জা আব্বাস।
ইশরাকের গণসংযোগ : এ দিকে ঢাকা জোন-৬-এর বিএনপির সমাবেশ উপলক্ষে গণসংযোগ করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। নজিরবিহীন লোডশেডিং, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধি ও ভোলায় আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওন হত্যার প্রতিবাদে কাল শুক্রবার বিকেলে ধোলাইখালে এই সমাবেশ হবে। এই উপলক্ষে গতকাল সকাল থেকে রাজধানীর জজকোর্ট, ধোলাইখাল, রায়সাহেব বাজার, বেগমগঞ্জ নুর মসজিদসহ বিভিন্ন এলাকায় সাধারণ মানুষের মধ্যে জনসংযোগ ও লিফলেট বিতরণ করেন ইশরাক। এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা বারের সাবেক সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য সাব্বির আহমেদ আরিফ, ওয়ারী বিএনপির সভাপতি লিয়াকত আলী, সূত্রাপুর বিএনপির সাংগঠনিক সম্পাদক আকতার আহমেদসহ শতাধিক নেতাকর্মী।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল