২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকদের বেতনের দাবিতে পার্লামেন্টে শিক্ষার্থীরা

-

শিক্ষকদের বেতনভাতা বাড়ানোর দাবিতে কঙ্গোর পার্লামেন্ট ভবনে ঢুকে বিক্ষোভ করেছে শতাধিক স্কুলশিক্ষার্থী। গত দুই সপ্তাহ ধরে দেশটির শিক্ষাকার্যক্রম বন্ধ রেখেছেন শিক্ষকরা। এর মধ্যেই আন্দোলনে একত্মতা প্রকাশ করে পার্লামেন্টে ভবনে বিরল প্রতিবাদ জানালো তারা। চলতি মাসের শুরুতে বেতনভাতা এবং অবসরের বয়সসহ বেশ কিছু সমস্যা সমাধানে ধর্মঘট শুরু করেন শিক্ষকরা। দীর্ঘদিনের সমস্যা নিরসনে সরকারের পক্ষ থেকে এখনো কার্যকর পদক্ষেপ না নেয়ায় চলমান আন্দোলনে একাত্মতা জানিয়ে যোগ দিয়েছে শিক্ষার্থীরাও।
নিজ নিজ স্কুল ইউনিফর্ম পরে রাজধানীতে অবস্থিত পার্লামেন্টে ঢুকে দাবি পূরণের আহ্বান জানায় তারা। এসময় শিক্ষার্থীরা স্লোগান দেয়, ‘আমরা পড়ালেখা করতে চাই।’ তাদের আন্দোলনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এদিকে প্রাথমিক, মাধ্যমিক ও কারিগরি শিক্ষামন্ত্রী টনি মাওয়াবা বলছেন, সঙ্কট সমাধানে শিক্ষক ইউনিয়নের সাথে সংলাপ শুরু করবে সরকার।

 


আরো সংবাদ



premium cement
গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি

সকল