৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এবার কাতার থেকে ফিরেছেন ৪১৬ বাংলাদেশী

-

সৌদি আরব, কুয়েত, বাহরাইন থেকে বাংলাদেশীরা ফেরার পর এবার কাতার থেকেও বিশেষ ফাইটে দেশে ফিরেছেন সোয়া ৪০০ বাংলাদেশী।
গতকাল বৃহস্পতিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে তারা দেশে ফেরেন। বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তারা স্ক্রিনিং শেষে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে পরামর্শ দিয়েছেন।
গতকাল বিমানের জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকারের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকাল সোয়া ৬টায় কাতারের দোহা থেকে ৪১৬ জন যাত্রী নিয়ে বিমানের বিশেষ ফাইট ঢাকায় অবতরণ করে।
উল্লেখ্য, বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে এর ব্যাপক প্রভাব পড়েছে মধ্যেপ্রাচ্যের অর্থনীতিতে। এতে প্রবাসে থাকা বাংলাদেশী শ্রমিকদের মধ্যে অনেকেই বেকার হয়ে বর্তমানে মানবেতর জীবন কাটাচ্ছেন। দেশগুলোর সরকারি প্রতিষ্ঠান ও কোম্পানি কর্তৃপক্ষ উপায় না পেয়ে এসব বাংলাদেশীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু বিভিন্ন দেশে লকডাউন পরিস্থিতির কারণে বাংলাদেশীরা চাইলেও দেশে ফিরতে পারছেন না। কারণ বিভিন্ন দেশের সাথে বাংলাদেশে শিডিউল ফ্লাইট চলাচল এখনো স্বাভাবিক হয়নি। এই অবস্থায় আটকেপড়া বাংলাদেশীদের দেশে ফেরাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কয়েক মাস থেকে বিশেষ ফ্লাইট পরিচালানা করছে।
ইতোমধ্যে লন্ডন, রোম, জাপান, আফ্রিকার দেশ ছাড়াও মধ্যেপ্রাচ্যের সৌদি আরব, কুয়েত, বাহরাইন, ওমান ও আশিয়ানভুক্ত দেশ মালয়েশিয়া, মালদ্বীপ, থাইল্যান্ড ও সিঙ্গাপুর থেকে বাংলাদেশীদের ফিরেছেন। তারই ধারাবাহিকতায় গতকাল কাতার থেকে ফিরেছেন ৪১৬ জন যাত্রী।
স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন প্রসঙ্গে জানতে গতকাল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো: মোকাব্বির হোসেন নয়া দিগন্তকে বলেন, চার্টার্ড ফ্লাইটের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়।
এরআগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান প্রতিবেদককে বলেন, ওটা একটা স্পেশাল ফ্লাইট। এটা নিয়ে আমাদের রেগুলেশন্সই হয়নি।

 


আরো সংবাদ



premium cement
মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর মানিকগঞ্জে আ’ লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি মানববন্ধন গুচ্ছের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ

সকল