০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


অর্ধেক জনবল নিয়ে কাজ করবে বাংলাদেশ ব্যাংক

-

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে নিয়মিত জনবলের সর্বোচ্চ অর্ধেক নিয়ে কার্যক্রম পরিচালনা করবে বাংলাদেশ ব্যাংক। গতকাল বৃহস্পতিবার এমন সিদ্ধান্ত নেয়া হয়।
এ বিষয়ে ব্যাংক কর্মকর্তাদের জন্য দেয়া নির্দেশনায় উল্লেখ করা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিশ^স্বাস্থ্য সংস্থা ও দেশের স্বাস্থ্য অধিদফতরের জারি করা ১২ দফা স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলা হবে। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি ব্যাংকের কাজে যাতে বিঘœ না ঘটে এ জন্য ন্যূনতম সংখ্যক জনবলকে সশরীরে উপস্থিত রাখতে হবে। তবে এটি মোট জনবলের সর্বোচ্চ ৫০ শতাংশ হবে।
কর্মকর্তাদের একটি রোস্টারের আওতায় এনে দাফতারিক কাজ সুষ্ঠুভাবে পরিচালনা করা হবে। এতে কাজের গুরুত্ব ও বাস্তবতাকে বিবেচনায় নিতে হবে।
কেন্দ্রীয় ব্যাংকে উপস্থিতি ও বিরতিকাল এমনভাবে নির্ধারণ করতে হবে; যাতে স্বাস্থ্যঝুঁকি ন্যূনতম পর্যায়ে থাকে। রোস্টারিংকালে বাসায় অবস্থানরতরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। এই সময়ে কোনো কর্মকর্তা কর্মস্থল এলাকা ত্যাগ করতে পারবেন না।
প্রসঙ্গত, পরিবারের সদস্যসহ বাংলাদেশ ব্যাংকের অর্ধশত কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ব্যাংকারদের মধ্যে স্বাস্থ্যঝুঁকি বৃদ্ধি পাচ্ছিল। কর্মকর্তারাও সংক্রমণ বৃদ্ধি নিয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন। এমন প্রেক্ষাপটে গতকাল ন্যূনতম জনবল নিয়ে কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল