২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পলাশবাড়ীতে রড বোঝাই ট্রাক উল্টে নিহত ১৩ আহত ১০

নাটোরে পুলিশ কর্মকর্তা নিহত
গাইবান্ধার পলাশবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহতদের লাশ উদ্ধার কাজে ব্যস্ত পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা : নয়া দিগন্ত -

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরের জুনদহ এলাকায় ঢাকা-রংপুর মহাসড়কে বৃহস্পতিবার সকালে রড বোঝাই একটি ট্রাক উল্টে গিয়ে ১৩ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে ১০ জন পুরুষ ও তিনটি শিশু রয়েছে। এ খবর লেখা পর্যন্ত নিহত ও আহতদের কোনো পরিচয় পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, রড বোঝাই একটি ট্রাকের (ঢাকা-মেট্রো-ট-১৩-৫৬৯৮) ওপরে বসে ১৫ জন যাত্রী ঢাকা থেকে রংপুরের দিকে যাচ্ছিল। পথে পলাশবাড়ী উপজেলা সদরের জুনদহ এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে উল্টে যায়। এ সময় ওই ট্রাকে থাকা যাত্রীরা রডের নিচে চাপা পড়ে। ড্রাইভার, হেলপারসহ ইঞ্জিনরুমে থাকা ব্যক্তিরা সামান্য আহত হয়ে পালিয়ে গেলেও পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় দুপুরে উদ্ধার অভিযানে রডগুলোর নিচ থেকে একে একে ১৩ জনের লাশ বের করা হয়।
পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান জানান, সকাল ৮টায় দুর্ঘটনার খবর পাওয়া যায়। পরে ঘটনাস্থলে পৌঁছে বৃষ্টির মধ্যেই উদ্ধার তৎপরতা চালায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা। এ সময় রডের নিচ থেকে ১৩ জনের লাশ উদ্ধার করা হয়।
জেলার গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ওসি আবদুল কাদের জিলানী বলেন, ঘূর্ণিঝড় আমফানের কারণে জেলাজুড়ে বুধবার সন্ধ্যা থেকে বৃষ্টি ও হালকা ঝড়ো হাওয়া বইছিল। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে জেলার পলাশবাড়ী উপজেলার জুনদহ দুবলাগাড়ী এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে ট্রাক দুর্ঘটনার খবর আসে। সাথে সাথে ফায়ার সার্ভিসের সহযোগিতায় ঘটনাস্থল থেকে ট্রাকটি উদ্ধার করে থানায় আনে পুলিশ। এ সময় সেখানে কাউকে পাওয়া যায়নি।
ওসি বলেন, বেলা সাড়ে ১২টার দিকে দুর্ঘটনাস্থল থেকে রডগুলো উদ্ধার করতে গিয়ে দেখা যায় রডের নিচে ডোবায় লাশ আর লাশ। একে একে সেখান থেকে ১০ জন মধ্যবয়স্ক পুরুষ আর তিনটি শিশুর লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছেÑ করোনাভাইরাস মহামারীর কারণে বাস বন্ধ থাকায় তারা আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ঢাকা বা গাজীপুর থেকে ওই ট্রাকে করে বাড়ি ফিরছিলেন।
তবে কিভাবে ট্রাকটি দুর্ঘটনায় পড়ে সে বিষয়ে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। পলাশবাড়ী থানার ওসি মাসুদুর রহমান বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী এই ট্রাকে রডের ওপর বসে বাড়ি ফিরছিলেন তারা। ট্রাকটি ত্রিপলে ঢাকা ছিল। প্রবল বৃষ্টি ও হালকা ঝড়ো হাওয়ার মধ্যে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পানির মধ্যে উল্টে পড়ে। এতে তারা রডের নিচে পানির মধ্যে চাপা পড়ে আর বের হতে পারেনি। ফলে ঘটনাস্থলেই তারা মারা যান।
তবে ট্রাকচালক বা তার সহকারী সম্পর্কে এখনো কোনো তথ্য পায়নি পুলিশ। পুলিশ দুর্ঘটনার কারণ উদ্ঘাটনের জন্য সব বিষয় তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।
নাটোর সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে ট্রাকের চাপায় গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তা নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের বড়াইগ্রাম থানা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত একরামুল ইসলাম (২৮) ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) এএসআই হিসেবে কর্মরত ছিলেন। তিনি ছুটি শেষে তার গ্রামের বাড়ি ঝিনাইদহের শৈলকূপা থেকে ঢাকার কর্মস্থলে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।
বনপাড়া হাইওয়ে থানার ওসি খন্দকার শফিকুল ইসলাম জানান, বিকেল ৩টার দিকে একরামুল ইসলাম মোটরসাইকেলে ঢাকায় যাচ্ছিলেন। পথে বড়াইগ্রাম থানা মোড় এলাকায় একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন।

 


আরো সংবাদ



premium cement