২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মস্কোর কনসার্ট হল আক্রমণে শতাধিক জীবন রক্ষা করল মুসলিম বালক

মস্কোর কনসার্ট হল আক্রমণে শতাধিক জীবন রক্ষা করল মুসলিম বালক - ছবি : ইসলামিক ইনফরমেশন

মস্কোর ক্রোকাস সিটি কনসার্ট হলে আক্রমণ হলে শতাধিক জীবন রক্ষা করেছেন মুসলিম কিশোর ইসলাম খলিলভ। তিনি তখন ক্লোকরূমে অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করছিল।

আক্রমণের সময় হলটি যখন আগুনে জ্বলছিল, তখন সেখানে কর্মরত কর্মচারীদের সঠিক পথে প্রস্থানের নির্দেশ করেছিলেন খলিল।

সোমবার ইসলাম খলিলভ এবং অন্যদেরকে শিশু অধিকার বিষয়ক রাশিয়ান কমিশনার অনুষ্ঠানে সাহসিকতার জন্য পদক প্রদান করা হয়। তার বীরত্বপূর্ণ কর্মের প্রশংসা করেন রুশ মুসলমানদের আধ্যাত্মিক নেতা মুফতি শেখ রাভিল গাইনুতদিন।

রাশিয়ার গ্র্যান্ড মুফতি রাভিল গায়নুতদিন এই সপ্তাহে জুমার নামাজের সময় ইসলাম খলিলভকে একটি পদক প্রদান করবেন। তিনি রেপার মরগেনসটার্নের প্রশংসার স্মারক হিসেবে খলিলকে ১০ হাজার ৯০০ ডলার দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

খলিলের পরিবার কিরগিজস্তানের রাশিয়ায় এসে বসতি স্থাপন করেছে। তিনি প্রায় এক বছর ধরে ক্রোকাস সিটি হলে কাজ করছেন।

মেডিক্যাল আউটলেটগুলোকে খলিল জানান, যখন আক্রমণ শুরু হয়েছিল, তখন তিনি ভেবেছিলেন যে কোনো সংস্থা হলটিতে নির্মাণ কাজ করছে। হলের ভেতরে লোকজনকে দৌঁড়াতে দেখে তিনি বললেন যে কিছু একটা হয়েছে। পরে মূল ঘটনা জানতে পেরে নানাজনকে হল থেকে বের হতে সহযোগিতা করেছেন।

সূত্র : ইসলামিক ইনফরমেশন


আরো সংবাদ



premium cement
সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩

সকল