০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ন্যাটোর প্রতি নতুন হুঁশিয়ারি মস্কোর

ন্যাটোর প্রতি নতুন হুঁশিয়ারি মস্কোর - ছবি : সংগৃহীত

ইউক্রেন যুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোভুক্ত দেশগুলোর নতুন করে কোনো সংশ্লিষ্টতার ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেছে মস্কো। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, ইউক্রেন যুদ্ধে ন্যাটোভুক্ত দেশগুলো এর চেয়ে বেশি জড়িয়ে পড়লে যুদ্ধের এতটা বিস্তার ঘটবে যে- সে সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা দুরুহ হয়ে পড়বে।

গতকাল মঙ্গলবার মস্কোয় বসে রাশিয়ার পদস্থ সেনা কর্মকর্তাদের সাথে এক ভার্চুয়াল বৈঠকে একথা বলেন শোইগু।

তিনি বলেন, কিয়েভের কাছে পশ্চিমা সমরাস্ত্র সরবরাহ ইউক্রেন যুদ্ধে ন্যাটোভুক্ত দেশগুলোকে সরাসরি জড়িয়ে ফেলেছে। এ অবস্থা চলতে থাকলে এ যুদ্ধ অনিশ্চিত ভবিষ্যতের দিকে যাত্রা করবে এবং এর ভয়াবহ বিস্তার ঘটবে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমেরিকা ও মিত্র দেশগুলো ইউক্রেন যুদ্ধকে যতটা সম্ভব দীর্ঘায়িত করার চেষ্টা করছে। এ লক্ষ্যে তারা কিয়েভকে সমরাস্ত্র দেয়ার পাশাপাশি রুশ ভূমি দখল করার জন্য ইউক্রেনকে উস্কানি দিচ্ছে। ন্যাটোকে এ ‘ধ্বংসাত্মক’ তৎপরতা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন শোইগু।


আরো সংবাদ



premium cement
স্টপেজের দাবিতে ফরিদপুরে প্রথম দিনই ট্রেনের গতিরোধ সন্দেশখালির ধর্ষণের অভিযোগ সাজানো, বিজেপি নেতার ভিডিওতে তোলপাড় খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস

সকল