১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


রুশ সামরিক প্রশিক্ষণকেন্দ্রে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

রুশ সামরিক প্রশিক্ষণকেন্দ্রে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১ - ছবি : আল-জাজিরা

ইউক্রেন সীমান্তবর্তী বেলগোরোদ অঞ্চলে রাশিয়ার একটি সামরিক প্রশিক্ষণকেন্দ্রে ‘সন্ত্রাসী’ হামলায় কমপক্ষে ১১ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন।

শনিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সূত্রে রুশ সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

রাশিয়ার সরকারি সংবাদ সংস্থার খবরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, সাবেক সোভিয়েতভুক্ত একটি দেশের দু'জন নাগরিক প্রশিক্ষণ চলাকালে নির্বিচারে গুলি ছুড়েছেন। তারা দু'জনেই পাল্টা গুলিতে নিহত হয়েছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো বলেছে, গতকাল শনিবার বেলগোরোদ অঞ্চলে কমনওয়েলথ অব ইনডিপেনডেন্ট স্টেটস (সিআইএস)-ভুক্ত একটি দেশের দু’জন নাগরিক সন্ত্রাসী আচরণ করেছে।

সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলো নিয়ে সিআইএস জোট গঠিত। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনে বিশেষ সেনা অভিযানে অংশ নিতে স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ চলাকালে ওই হামলা হয়।

ইউক্রেনীয়দের গোলায় জ্বলছে রাশিয়ার তেলের ডিপো রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে একটি জ্বালানি তেলের ডিপোয় শনিবার গোলা হামলা চালায় ইউক্রেন

গত ২১ সেপ্টেম্বর রাশিয়ায় আংশিক সেনা সমাবেশের ঘোষণার পর দুই লাখের বেশি মানুষকে বাধ্যতামূলকভাবে রুশ বাহিনীতে অন্তর্ভুক্ত করা হয়েছে। ওই ঘোষণা ও রুশ নাগরিকদের সেনাবাহিনীতে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়ার প্রতিবাদে রাশিয়ার বেশ কয়েকটি নিয়োগ কার্যালয়ে বিক্ষোভ হয়েছে।

সূত্র : এএফপি ও আল-জাজিরা


আরো সংবাদ



premium cement