০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


ফ্রান্সে আরো মসজিদ বন্ধের দাবি কট্টর ডানপন্থী লে পেনের

মেরিন লে পেন - ছবি - সংগৃহীত

ফ্রান্সের কট্টর ডানপন্থী রাজনীতিবিদ মেরিন লে পেন দেশটিতে আরো মসজিদ বন্ধের দাবি জানিয়েছেন। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিনের নির্দেশে গত দু’বছরে ২৪টি মসজিদ বন্ধ করে দেয়ার পরিপ্রেক্ষিতে তিনি এই দাবি জানান।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু এ খবর জানিয়েছে।

ফ্রান্সের বিএফএম টিভিকে দেয়া সাক্ষাৎকারে লে পেন বলেন, তিনি (ডারমানিন) কয়েকটি জায়গায় মসজিদ বন্ধ করে দিয়েছেন। তিনি একজন ধর্ম প্রচারককেও বরখাস্ত করেছেন। তবে তাকে অবশ্যই দেশের সব মসজিদ বন্ধ করতে হবে।

কেন মসজিদ বন্ধ করা হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সকল মুসলিমরা ‘উগ্রবাদী শক্তি’ এবং তাদের নির্বাসিত করা উচিত।

গত বছরের আগস্টে ফ্রান্সের সাংবিধানিক উচ্চ কমিটি ‘উগ্রবাদবিরোধী’ একটি বিতর্কিত আইনের অনুমোদন দেয়। মুসলমানদের বাদ দেয়া দেয়ায় এই আইন নিয়ে ব্যাপক সমালোচনা হয়।

ডানপন্থী এবং বামপন্থী আইনপ্রণেতাদের বিরোধিতা সত্ত্বেও গত গ্রীষ্মে বিলটি ন্যাশনাল অ্যাসেম্বেলিতে পাস হয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে

সকল