২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনে রাশিয়ার আক্রমণ সঠিক ছিল : পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন - ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইউক্রেনে রুশ আক্রমণ সঠিক ছিল। সোমবার রাশিয়ার রাজধানী মস্কোর রেড স্কয়ারে আয়োজিত বিজয় উৎসবে তিনি এমন মন্তব্য করেন।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে নাৎসি জার্মানির বিরুদ্ধে রাশিয়ার ৭৭তম বিজয় উৎসব উপলক্ষে ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনে রাশিয়ার এ বিশেষ সামরিক অভিযান ছিল মূলত আত্মরক্ষামূলক পদক্ষেপ। এ সামরিক অভিযানের মাধ্যমে রাশিয়া তাদের ভূখণ্ডকে আক্রমণের হাত থেকে রক্ষা করেছে। ইউক্রেনে রুশ আক্রমণ সঠিক ছিল।

মস্কোর রেড স্কয়ারে আয়োজিত বিজয় উৎসবে পুতিন বলেন, রাশিয়ার সেনাবাহিনীর সদস্যরা ডনবাস এলাকার মানুষ ও রাশিয়ার নিরাপত্তার জন্য যুদ্ধ করছে।

এ সময় তিনি বলেন, গত বছর আমরা ন্যাটো সামরিক জোটের সদস্য দেশগুলোকে বলেছিলাম একটি নিরাপত্তা চুক্তি করতে। কিন্তু, তারা আমাদের কথায় কর্ণপাত করেননি। তাদের ভিন্ন পরিকল্পনা ছিল। তারা ক্রিমিয়া অঞ্চলে সামরিক আক্রমণের প্রস্তুতি নিচ্ছিল। ন্যাটো সামরিক জোট (রাশিয়ার) আমাদের ভূখণ্ডের নিকটে সামরিক কার্যক্রম বাড়াচ্ছিল। এ নব্য নাৎসিদের সাথে সঙ্ঘাত অনিবার্য ছিল।

সূত্র : ইয়েনি সাফাক


আরো সংবাদ



premium cement
সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের মার্কিন ক্যাম্পাসে ফিলিস্তিনিপন্থী বিক্ষোভ থেকে গ্রেফতার ৯০০ নির্বাচনের আগে ‘সিএএ’ চালু করে ভোট টানার কৌশল ব্যর্থ বিজেপির ‘আন্তর্জাতিক শ্রমিক দিবস’ পালনের আহ্বান কানাডায় বেকারত্ব বিদেশী শিক্ষার্থীদের ওপর প্রবল চাপ সৃষ্টি করছে রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত আজ ব্যাংকক থেকে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী গ্রেফতারের মধ্যেই মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে ইসরাইলবিরোধী বিক্ষোভ অব্যাহত হলান্ডের প্রত্যাবর্তনের ম্যাচে ম্যানসিটির জয় হাম্বানতোতা বিমানবন্দরের ‘দখল’ ভারত ও রাশিয়ার! ফ্ল্যাট থেকে উদ্ধার অভিনেত্রীর লাশ, পাওয়া গেছে রহস্যজনক হোয়াটসঅ্যাপ নোট

সকল