১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


ইউক্রেনের ১১ শহরের মেয়রকে অপহরণ করেছে রুশ সেনারা

রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে ৩৯ দিন ধরে - ছবি : সংগৃহীত

ইউক্রেনের ১১ শহরের মেয়রকে রুশ সেনারা অপহরণ করেছে বলে তথ্য দিয়েছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। রোববার এমন সংবাদ প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম।

ইউক্রেনের উপপ্রধানমন্ত্রী ইরিনা ভেরেশচুকের দাবি, ইউক্রেনের ১১ শহরের মেয়রকে অপহরণ করেছে রুশ সেনারা। এ শহরগুলোর মধ্যে রয়েছে কিয়েভ, খারকিভ, খেরসন, জাপোরিঝজিয়া, মাইকোলাইভ ও দোনেৎস্ক।

বিষয়টি নিয়ে তিনি অনলাইনে একটি ভিডিও বার্তা পোস্ট করেছেন। তাতে বলেছেন, ‘আন্তর্জাতিক রেডক্রস কমিটিকে আমি বিষয়টি জানিয়েছি। সাধারণ মানুষের মতো শহরের মেয়ররাও নিখোঁজ হয়ে যাচ্ছেন।’’ ভিডিও বার্তায় কাতর কণ্ঠে তিনি আবেদন জানান, ‘তাদের ফিরিয়ে আনতে কিছু করুন।’

তিনি আরো দাবি করেন, কিয়েভের পশ্চিমে মতিজিন গ্রামের প্রধান ওলগা সুখেনকো ও তার স্বামীকে ‘খুন’ করেছে রুশ সেনা।

প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে ৩৯ দিন ধরে। সংবাদ সংস্থা এপি-র প্রতিবেদন অনুযায়ী রাশিয়া দাবি করেছে, ওডেসার জ্বালানি তেল শোধনাগার তাদের দখলে রয়েছে। খারকিভের গর্ভনর জানিয়েছেন, রুশ সেনারা উত্তর-পূর্বে ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রেখেছে।

সূত্র : ভারতীয় গণমাধ্যম


আরো সংবাদ



premium cement
বড়াইগ্রামে বাড়িতে মুরগি যাওয়ায় নারীকে হত্যার চেষ্টা ডোলান্ড লু’র সফরকে কেন্দ্র করে কাদের সাহেবরা অস্থিরতায় ভুগছেন : রিজভী দীর্ঘ অপেক্ষার অবসান, নাবিকদের কাছে পেয়ে কেঁদে ফেলেন স্বজনরা বাকেরগঞ্জে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ডিমলায় মাদরাসা-শিক্ষকের বাড়ি আগুনে পুড়ে ছাই শ্রম আইন সংশোধনে কিছু বিষয়ে নীতি-নির্ধারক পর্যায়ে সিদ্ধান্ত হবে : আইনমন্ত্রী দুবাইয়ের হিমঘরে সাড়ে ৩ মাস ধরে পড়ে আছে প্রবাসীর লাশ আলমডাঙ্গায় স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে ট্রাকচাপা স্ত্রী নিহত হজযাত্রীদের কাছ থেকে কোরবানির টাকা নিলেই ব্যবস্থা যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি সত্ত্বেও গাজায় চলছে প্রচণ্ড লড়াই বগুড়ায় স্কুলছাত্রকে বলাৎকারের অভিযোগ

সকল