০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


রুশ আক্রমণের মধ্যেই কিয়েভে নতুন করে কারফিউ জারি

কিয়েভে কারফিউ চলার সময় সেনা টহল বাড়ানো হবে - ছবি : সংগৃহীত

রুশ আক্রমণের মধ্যেই কিয়েভে নতুন করে কারফিউ জারি করেছে ইউক্রেনীয় কর্তৃপক্ষ। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

শনিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত ইউক্রেনের রাজধানী কিয়েভে নতুন করে কারফিউ জারি করা হয়েছে। কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো এ কারফিউর ঘোষণা দিয়েছেন।

ভিটালি ক্লিটসকো তার টেলিগ্রাম অ্যাকাউন্টে বলেছেন, ইউক্রেনের সামরিক কর্তৃপক্ষ পুনরায় কারফিউ জারি করার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। এ কারফিউ শনিবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত চলবে।

কিয়েভের মেয়র বলেছেন, বিমান হামলার বিষয়ে সতর্ক করতে সাইরেন বাজানো হলে কিয়েভের বেসামরিক নাগরিকরা বাইরে বের হতে পারবেন এবং শেল্টার বা আশ্রয়কেন্দ্রে যেতে পারবেন। এছাড়া কারফিউ চলার সময় তারা বাইরে বের হতে পারবেন না।

ভিটালি ক্লিটসকো আরো বলেছেন, কারফিউ চলার সময় গণপরিবহন, দোকান, ফার্মেসি ও পেট্রোল পাম্প বন্ধ থাকবে।

এর আগেও বেশ কয়েকবার কিয়েভে কারফিউ জারি করা হয়েছে। সর্বশেষ মার্চের ২১ ও ২৩ তারিখে ৩৫ ঘন্টার জন্য কারফিউ জারি করা হয়। ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়ার ইউক্রেন অভিযানের পর কিয়েভে এসব কারফিউ জারি করা হয়।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল