২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্কুল ফাঁকি দিতে করোনার ভুয়া ম্যাসেজ!

স্কুল ফাঁকি দিতে করোনার ভুয়া ম্যাসেজ! - ছবি - সংগৃহীত

করোনাভাইরাস মহামারীতে বিপর্যস্ত সারা বিশ্ব। মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশ্বের অনেক দেশকেই হিমশিম খেতে হচ্ছে। বেশিরভাগ দেশেই গত এক বছরের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও কিছু কিছু দেশ আবার মহামারীর মধ্যে সীমিত পরিসরে শিক্ষা কার্যক্রম চালানোর চেষ্টা করছে। কিন্তু এতেও যেন শিক্ষার্থীদের অনাগ্রহ।

করোনা মহামারীর কারণে প্রতিদিন হয়তো ক্লাস হচ্ছে না; তাতে কী! স্কুল ফাঁকি দিতে তিন শিক্ষার্থী ভুয়া করোনা পজেটিভ ক্ষুদেবার্তা তৈরি করে। ফলে স্কুলের সব শিক্ষার্থীকে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয়। কিন্তু, পরে জানা গেল সেই বার্তা ছিল ভুয়া।

এমনই এক ঘটনা ঘটেছে সুইজারল্যান্ডের বাসেল শহরে। সেখানকার এক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের তিন শিক্ষার্থী নিজেদের করোনা পজেটিভ প্রমাণ করতে ভুয়া ক্ষুদেবার্তা তৈরি করে। এধরনের ক্ষুদেবার্তা বা এসএমএস সাধারণত দেশটির কোভিড-১৯ কন্টাক্ট ট্রেসিং অ্যাপ থেকে পাঠানো হয়।

সেই ক্ষুদেবার্তার কারণে ওই তিন শিক্ষার্থীর ২৫ সহপাঠীকেও বাসায় পাঠিয়ে দেওয়া হয় আইসোলেশনে থাকতে। শুধু তাই নয়, শিক্ষকদের মধ্যে যারা তাদের পাঠদান করেছিলেন, তাদেরকেও বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। বলা হয় আইসোলেশনে নিরাপদে থাকতে।

তবে ঘটনাটি ওই তিন শিক্ষার্থী নিছক ছুটি কাটাতে বা মজা করতে করলেও তা আর এই পর্যায়ে নেই। বিষয়টি ভুয়া প্রমাণিত হওয়ার পর বেজায় চটেছে বাসেল শিক্ষা কর্তৃপক্ষ। অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

স্কুল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে, শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হলেও আপাতত স্কুল থেকে তাদের বহিষ্কার করা হবে না।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল