০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ফিলিস্তিনিদের পাশে অস্কারজয়ী পরিচালক

ফিলিস্তিনিদের পাশে অস্কারজয়ী পরিচালক -

এ বছর অস্কারের মঞ্চে গাজায় চলমান সহিংসতা নিয়ে কথা বলেছেন যে কয়জন, তাদের মধ্যে অন্যতম অস্কার বিজয়ী পরিচালক জোনাথন গ্লেজার। গত ১০ মার্চ সেরা আন্তর্জাতিক বৈশিষ্ট্যের জন্য অস্কার জিতেছে গ্লেজারের চলচ্চিত্র ‘দ্য জোন অব ইন্টারেস্ট’। পুরস্কার পাওয়ার পর নিজের ভাষণে তিনি মধ্যপ্রাচ্যে চলমান সঙ্ঘাতের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন। অস্কার মঞ্চে গ্লেজার গাজায় অসহায়দের প্রতি নিজের সহমর্মিতা জানান এবং এই চলমান আগ্রাসন বন্ধের আহ্বান জানান।
তবে গ্লেজার শুধু মুখেই বুলি আওড়াননি, বাস্তবেই তিনি মাঠে নেমেছেন গাজাবাসীর পক্ষে। ফিলিস্তিনিদের চিকিৎসা সহায়তার জন্য নিজের সিনেমার পোস্টার নিলামে তুলেছেন অস্কার বিজয়ী পরিচালক জোনাথন গ্লেজার। গত ২ এপ্রিল এ নিলাম শুরুর পর থেকে এরই মধ্যে ৫২ হাজার ৮০০ ডলারের (৫৭ লাখ ৫৫ হাজার টাকা) অনুদান সংগ্রহ হয়েছে। মঙ্গলবার ‘জোন অব ইন্টারেস্ট’ প্রযোজক জেমস উইলসনের সাথে নিজের ছবির সাতটি পোস্টার নিলামে তোলেন জোনাথন গ্লেজার। যেখানে ২০১৪ সালে নিজের সিনেমা ‘আন্ডার দ্য স্কিন’-এর পোস্টারও নিলামে তোলেন তিনি। এসব পোস্টারে গ্লেজার, উইলসন এবং সুরকার মাইকা লেভির অটোগ্রাফ রয়েছে।


আরো সংবাদ



premium cement
আজ আধাবেলা বাস চলাচল বন্ধ থাকবে মিয়ানমার : যুদ্ধ আর জোরপূর্বক সেনাবাহিনীতে যোগদান এড়াতে শরণার্থীদের সীমান্ত পাড়ি যেভাবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন শুরু হয়েছিল মালদ্বীপ ভারত থেকে চীনমুখী হওয়ার গতি বাড়াবে বলে ধারণা করা হচ্ছে সন্ধ্যায় হাসপাতালে নেয়া হবে খালেদা জিয়াকে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পুলিশ, ব্যাপক গ্রেফতার নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ নির্বাচনে লড়ছেন না প্রিয়ঙ্কা! হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে উড়ল ফিলিস্তিনি পতাকা হিন্দ : নিহত ফিলিস্তিনি শিশু এখন যুক্তরাষ্ট্রে আন্দোলনের প্রতীক

সকল