০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


ঢাকার আবার গডজিলা কিংকং

ঢাকার আবার গডজিলা কিংকং -

গডজিলা ও কংয়ের রসায়ন সিনেমাপ্রেমী দর্শকদের কাছে অনেক আগে থেকেই জনপ্রিয়। এই দুই চরিত্র আবার একসাথে আসছে পর্দায়।
সর্বশেষ ২০২১ সালে ‘গডজিলা ভার্সেস কং’ ছবিতে মনস্টার জগতের দুই মহারথী কিংকং এবং গডজিলার দ্বৈরথ দেখা গেছে। করোনা মহামারীর মধ্যেও ছবিটি দর্শকদের দারুণ সাড়া পেয়েছিল। যার ধারাবাহিকতায় এবার পর্দায় আসছে তার সিক্যুয়েল ‘গডজিলা এক্স কং : দ্য নিউ এম্পায়ার’। গতকাল ২৯ মার্চ আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে এই ছবি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেয়েছে। এক দিন আগেই বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিপণন কর্তা মেসবাহ উদ্দিন আহমেদ।
আগের ছবির সাফল্যের পথ ধরে এবারের ছবিটিও পরিচালনা করেছেন অ্যাডাম উইনগার্ড। এবারের ছবিতেও আগের চরিত্রেই দেখা যাবে রেবেকা হল, ব্রিয়ান টাইরি ও কেলি হটলকে। এ ছাড়া এবার নতুন যোগ হয়েছেন ড্যান স্টিভেনস এবং ফালা চেন হপ।
একজন অরণ্যসঙ্কুল নির্জন দ্বীপের বাসিন্দা, আর অন্যজন প্রশান্ত মহাসাগরের গভীর তলদেশ থেকে উঠে আসা প্রাগৈতিহাসিক চেহারার দানব। একজন থাকে স্কাল আইল্যান্ড নামে এক রহস্যময় দ্বীপে। অন্যজন মহাসাগরের জলরাশির তলায়। লিজেন্ডারির মনস্টারভার্স ফ্র্যাঞ্চাইজির ছবিগুলো যে চোখ-ধাঁধানো গ্রাফিক্স আর দক্ষ এডিটিংয়ের কারণে দর্শকের কাছে দানব জগতের মহিমাকে একেবারেই অন্য আবেদনে উপনীত করেছে, তা বোঝা যায় এই ফ্র্যাঞ্চাইজির জনপ্রিয়তা থেকে।
গেল ডিসেম্বরে ওয়ার্নার ব্রোস পিকচার্সের ইউটিউব চ্যানেলে মুক্তি পায় ‘গডজিলা এক্স কং দ্য নিউ এম্পায়ার’-এর ট্রেলার। এর পরই রীতিমতো হুমড়ি খেয়ে পড়ে দর্শক। মুক্তির ২৪ ঘণ্টা না যেতেই ৮ মিলিয়ন দর্শক ট্রেলারটি দেখে ফেলে। এতেই বোঝা যায় দর্শক কতটা মুখিয়ে আছে এ ছবির জন্য। ট্র্রেলারের শুরুতেই দেখা যায়, পিরামিডের পাশে মাটি ফুঁড়ে প্রকাণ্ড এক হাত উঠে আসে। বিশ্বের মধ্যে লুকিয়ে থাকা এক বিশাল অনাবিষ্কৃত হুমকি নিয়ে লড়াই হবে কিংকং ও গডজিলার। ছবিতে টাইটানদের ইতিহাস, তাদের উৎস, স্কাল আইল্যান্ড ও তার বাইরের রহস্যগুলো তুলে ধরবে। সাথে দেখানো হবে পৌরাণিক যুদ্ধ, যার মাধ্যমে এই প্রাণীর সৃষ্টি হয় এবং তারা মানবজাতির সাথে যুক্ত হয়। গডজিলা আর কংয়ের শত্রুতার মধ্যে এই সব মহাজাগতিক কাণ্ডকারখানা খুঁজতে চাওয়া ভুল হবে। তারা নেহায়েতই জাগতিক দুই দানব। গডজিলা আণবিক নিঃশ্বাস ছাড়লেও সে শেষ পর্যন্ত কাবু হয় কংয়ের বাহুবলের কাছে, নাকি ‘অবমানব’ কংয়ের মানবিক সত্তার কাছে? সে উত্তর দিতে পারে ‘মনস্টারভার্স’-এর এই নতুন কিস্তি।

 


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল