২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজে চঞ্চল

অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজে চঞ্চল -

চঞ্চল চৌধুরীর অভিনয় বরাবরই দর্শকদের মনোযোগ আকর্ষণ করতে পারে। আয়নাবাজি, দেবী, হাওয়াসহ অনেক জনপ্রিয় সিনেমা রয়েছে তার নামের পাশে। নাটক, ওয়েব সিরিজেও তিনি স্বতন্ত্রভাবে জায়গা পাকাপোক্ত করেছেন। তাই এবার সময় হয়েছে দেশের সীমানা পেরোনোর। শিগগিরই তাকে হয়তো দেখা যেতে পারে অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজে। এরই মধ্যে গুঞ্জন উঠেছে- বলিউডের বিখ্যাত নির্মাতা রাজকুমার হিরানির ‘মুন্নাভাই এমবিবিএস : ৩’ সিনেমায় কাজ করবেন চঞ্চল চৌধুরী। তবে এই খবরকে গুজব বলে দাবি করলেন বাংলাদেশের শক্তিমান এই অভিনেতা। তিনি বলেন, ‘এমন কোনো তথ্য আমার কাছে নেই।’ তবে তিনি নিশ্চিত করেন, অ্যামাজন প্রাইম ভিডিওর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘পাতাল লোক’-এর দ্বিতীয় সিজনে দেখা যেতে পারে তাকে।
সম্প্রতি শাওকীর পরিচালনায় হইচইয়ে মুক্তি পাওয়া ‘কারাগার’ দিয়ে দুই বাংলায় আলোচনায় আসেন চঞ্চল। সেই সিরিজে তার অভিনয়ের প্রশংসা করে ডিজনি+হটস্টারের সিইও হুজেফা কাপাডিয়া নামের একটি আইডি থেকে ফেসবুকে পোস্ট করা হয়। সেখানেই দাবি করা হয়, মুন্নাভাই এমবিবিএস সিনেমার পরবর্তী পর্বে দেখা যাবে তাকে।
তবে এ বিষয়টি স্রেফ গুঞ্জন বলেই দাবি করলেন চঞ্চল। তিনি বলেন, ‘অনেকেই এ বিষয়ে জানতে চাইছেন। রাজকুমার হিরানি একজন গুণী নির্মাতা। তার সাথে কাজ করা অবশ্যই দারুণ ব্যাপার। তবে এ রকম কোনো আলোচনা আমার সাথে তিনি বা তার টিমের কেউ এখন পর্যন্ত করেনি।’
তবে চঞ্চল গণমাধ্যমে বলেন, ‘পাতাল লোক দ্বিতীয় সিজনে কাজের ব্যাপারে কথা চলছে তার। এতে প্রধান একটি চরিত্রে দেখা যেতে পারে হাওয়ার চাঁনমাঝিকে।’
প্রসঙ্গত, ২০২০ সালে অ্যামাজন প্রাইম ভিডিওতে প্রকাশ হয় হিন্দি ক্রাইম থ্রিলার ‘পাতাল লোক’। ওয়েব সিরিজটি বেশ আলোচনায় আসে। ফিল্মফেয়ারে আটটি পুরস্কারও জিতে নেয়। এটি যৌথভাবে পরিচালনা করেছেন অভিনাশ অরুণ ও প্রোসিত রায়। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়দীপ আহলাওয়াত, গুল পানাগ, নীরজ কাবি, স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্বরক সিং এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রমুখ।
সম্প্রতি ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে চঞ্চল চৌধুরী অভিনীত ওয়েব সিরিজ ‘কারাগার’। এটি দেখে পশ্চিমবঙ্গের চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি বলেছেন, তরুণ অভিনয়শিল্পীদের শেখার জন্য চঞ্চল চৌধুরীর চোখ ‘বন্ধক’ রাখা উচিত। গত রোববার বিকেলে সৃজিত তার ফেসবুক আইডিতে ‘কারাগার’ ও ‘হইচই বাংলাদেশ’ হ্যাশট্যাগ দিয়ে চঞ্চল চৌধুরীকে নিয়ে একটি পোস্ট দেন। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই নির্মাতা লেখেন, ‘পরবর্তী জেনারেশনের অভিনয় শেখার জন্য চঞ্চল চৌধুরীর চোখ অভিনয় ইনস্টিটিউটে বন্ধক রাখা উচিত।’
এ পোস্টের কমেন্টে দুই দেশে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘এত বড় মূল্যায়ন!!! কৃতজ্ঞতা ও ভালোবাসা দাদা।’
শমিতা স্যানাল নামে একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক ওই পোস্টের কমেন্টে লিখেছেন, ‘প্রবল সহমত’।
গত ১৭ আগস্ট ওটিটি প্লাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ কারাগারের প্রথম পর্ব। এতে কয়েদির চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। যিনি কিনা বোবা ও বধির। সাইন ল্যাঙ্গুয়েজের মাধ্যমে জানান দেন, নবাব সিরাজউদদৌলার প্রধান সেনাপতি মীর জাফর আলী খানের খাবারে বিষ মিশিয়ে হত্যা করার অপরাধে প্রায় ২০০ বছর ধরে কারাগারে আছেন। কারাগার নির্মাণ করেছেন তকদিরখ্যাত নির্মাতা সৈয়দ আহমেদ শাওকি। চঞ্চল চৌধুরী ছাড়াও এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লøাহ, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, শতাব্দী ওয়াদুদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, এ কে আজাদ সেতু প্রমুখ।
এ বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতে কারাগারের দ্বিতীয় পর্ব আসবে বলে জানিয়েছেন হইচই বাংলাদেশের জনসংযোগ ও বিপণন কর্মকর্তা ফয়সাল মাহবুব।


আরো সংবাদ



premium cement