০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


শিক্ষাবিদদের সাথে বিকেলে ইসি’র বৈঠক

- ছবি - সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আজ রোববার শিক্ষাবিদদের সঙ্গে বৈঠকে বসবেন নির্বাচন কমিশন (ইসি)। বিকেল ৩টায় নির্বাচন ভবনের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হবে।

এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য চার নির্বাচন কমিশনার ও ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। মূলত বুদ্ধিজীবীদের পরামর্শ নিয়ে পরবর্তী কার্যক্রম নির্ধারণ করতে চায় ইসি।

ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান জানান, মোট ৩০ জন বুদ্ধিজীবীর তালিকা করা হয়েছে। তাদের সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে। এদের মধ্যে হয়তো কেউ কেউ আসবেন না। তবে অনেকেই আসবেন বলে আমাদের জানিয়েছেন। কাউকে আবার আমন্ত্রণপত্র পৌঁছানো হলেও তাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা যায়নি।

গত বুধবার (৯ মার্চ) নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের জানিয়েছিলেন, শিক্ষাবিদ, বিশিষ্টজন, গণমাধ্যম ব্যক্তিত্ব, নারী নেত্রী ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠক করবে ইসি।

ইসির জনসংযোগ শাখা থেকে জানানো হয়েছে, আগামী ২২ মার্চ বিশিষ্টজনদের সঙ্গে এবং ৩০ মার্চ গণমাধ্যমকর্মীদের সঙ্গে বসতে পারে ইসি। অন্য মহলের সঙ্গে কবে নাগাদ বসবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

গত ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরদিন তারা শপথ নিয়ে প্রথম অফিস করেন ২৮ ফেব্রুয়ারি।

দেখুন:

আরো সংবাদ



premium cement