৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মরার আগে চুনকার মাইয়্যারে একট ভোট দি যাই...

নাতনি ইয়াসমিনের কাঁধে ভর করে ভোট দিতে এসেছেন বৃদ্ধা ছাবেদা বেগম - ছবি - নয়া দিগন্ত

বয়সের ভারে নুজ্য বৃদ্ধা ছাবেদা বেগম। নাতনি ইয়াসমিনের কাঁধে ভর করে এসেছেন ভোট দিতে। সময় রোববার সকাল সাড়ে ৮টা নারায়ণগঞ্জ শহরের শিশুবাগ স্কুল কেন্দ্র। বয়স বেশি হওয়ার ছাবেদাকে ভোট দিতে সহায়তা করে আনসার সদস্যরা। তার এক হাতে ছিল কাউন্সিলর প্রাথী কবির হোসেনের ব্যাডমিন্টন প্রতীকের ভোটার কার্ড, আরেক হাতে মেয়র প্রার্থী আইভীর নৌকা প্রতীকের কার্ড।

ছাবেদা বেগম জানান, ‘আমার এক পা কবরে চলে গেছে। কত দিন আর বাছুম কইতে পারি না। তয় চুনকার মাইয়্যারে (আলী আহমেদ চুনকা আইভীর বাবা) একটা ভোট দিমু আর কবিররে (কাউন্সিলর প্রার্থী) একটা দিমু।

এই প্রথম ইভিএম এ ভোট দিচ্ছেন ছাবেদা বেগম। এ নিয়ে তিনি বলেন, মেশিনে ছাপ দিতে হইবো কইছে, এজন্য লগে করে নাতনি লইয়্যা আইছি।

ইয়াসমিন জানান, তার দাদীর বয়স প্রায় ৯৫। এবার ভোট দিতে সকাল থেকেই আমাদের তাড়া দিচ্ছিল। তাই কেন্দ্রে নিয়ে আসলাম।

শীত আর কুয়াশা উপেক্ষা করেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোট শুরু হয়েছে। নাসিকের ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে।

এই নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছে পাঁচজন দলীয় ও দুই স্বতন্ত্র প্রার্থীসহ সাতজন প্রার্থী। সংরক্ষিত ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৩২ জন এবং ২৭টি সাধারণ আসনে কাউন্সিলর পদে লড়ছেন ১৪৮ জন প্রার্থী। তবে মেয়র পদে সাত প্রার্থী থাকলেও মূল লড়াই হবে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী আর হাতি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের মধ্যে।

নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বলেন, আমরা ভোটের সব সরঞ্জাম পৌঁছে দিয়েছি। ১৯২টি কেন্দ্রকেই আমরা গুরুত্ব ও ঝুঁকিপূর্ণ হিসেবে আমলে নিয়েছি। ভোটকেন্দ্র ও কেন্দ্রের বাইরে নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজারের বেশি সদস্য নিয়োজিত থাকবেন। প্রতি কেন্দ্রে থাকবেন ২৬ জন সদস্য। ভোটে কোনো ধরনের অনিয়ম সহ্য করা হবে না। ভোটাররা যেন শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারেন, সেজন্য যা যা করার নির্বাচন কমিশন সব ব্যবস্থা নিয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। আমরা সবাইকে আশ্বস্ত করতে চাই আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত আছে। ভোটের দিন আমাদের ৩০ জন ম্যাজিস্ট্রেট কাজ করবেন। পুলিশের ৭৫টি ও র‌্যাবের ৬৫টি টিম মাঠে থাকবে। বিজিবিও আমাদের সাথে কাজ করবে। নির্বাচনের জন্য যারা থ্রেট হতে পারে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। আশা করি সুষ্ঠু পরিবেশে ভোটাররা ভোট দিতে পারবেন।


আরো সংবাদ



premium cement
বকেয়ার কারণে বাংলাদেশে বিমান ভাড়া বাড়িয়েই চলছে বিদেশী এয়ারলাইন্স মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী বিডি মালয়েশিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী ও সাংস্কৃতিক উৎসব কামাল হত্যা : ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেফতার ১২ চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে ২ নতুন মুখ ও নর্টিসহ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা শত কোটি টাকা আত্মসাৎ : বিমানবন্দর থেকে বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান আটক মঠবাড়িয়ায় ইউপি চেয়ারম্যানসহ ১১ জনের বিরুদ্ধে মামলা গাজা যুদ্ধ : জার্মানির বিরুদ্ধে মামলার রায় দেবে আইসিজে হিট স্ট্রোকে ৮ দিনে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদফতর মানিকগঞ্জে আ’ লীগের ২ চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি মানববন্ধন

সকল