০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল আরো ৭ দিন

- ছবি - ইন্টারনেট

তীব্র দাবদাহে শিক্ষার্থীদের সুরক্ষা বিবেচনায় আরো সাত দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ফলে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

আজ শনিবার দুপুরে এ সিদ্ধান্তের কথা সংশ্লিষ্ট বিভাগ থেকে পৃথকভাবে জানানো হয়েছে।

এর আগে প্রাথমিক ও গণশিক্ষা শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রাথমিকে আপাতত অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছিল।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারির মধ্যে আগামীকাল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল।

এমন পরিস্থিতিতে গতকাল শুক্রবার শিক্ষাপ্রতিষ্ঠান না খোলার অনুরোধ জানিয়ে ছুটি আরো সাত দিন বাড়ানোর দাবি জানিয়েছিল অভিভাবক ঐক্য ফোরাম।

সংগঠনটি বলেছিল, দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলে হিট অ্যালার্ট জারি করা হয়েছে। মানুষজনকে প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করছে প্রশাসন। এর মধ্যে স্কুল কলেজ খুললে অনেক শিশু অসুস্থ হয়ে পড়তে পারে। তাই দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা আগামী সাত দিনের জন্য শ্রেণি শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার দাবি জানাচ্ছি।

পবিত্র রমজান, স্বাধীনতা দিবস, ঈদুল ফিতরসহ বেশ কিছু ছুটি সমন্বয় করে গত ২৬ মার্চ থেকে দেশের নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ছুটি শুরু হয়েছিল। গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পর্যন্ত ছুটি থাকলেও শুক্র ও শনিবার বন্ধের দিন হওয়ায় কাল (২১ এপ্রিল) খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজে ছুটি আগে থেকে শুরু হলেও খুলবে একই দিনে এবং নিয়মিত পাঠদান শুরু হবে।

গত ২৬ মার্চ দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি শুরু হয়। এর এক দিন আগে ২৫ মার্চ কলেজগুলো ছুটিতে বন্ধ হয়েছিল। আর প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসায় ছুটি শুরু হয়েছিল ২২ মার্চ।


আরো সংবাদ



premium cement