৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


৯টি সরকারি কলেজ রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হচ্ছে

৯টি সরকারি কলেজ রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হচ্ছে - ছবি : সংগৃহীত

রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম জেলার পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার পদক্ষেপ গ্রহণ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

অধীভুক্ত কলেজগুলো হলো-রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ।

অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত হতে যাওয়া কলেজগুলো হচ্ছে- চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহম্মদ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ ও সাতকানিয়া সরকারি কলেজ।

নির্দেশনায় বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবং চট্টগ্রাম জেলার পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ইতোমধ্যে, বর্তমান সরকার দেশের সরকারি কলেজগুলোকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনের আনতে উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এবং চট্টগ্রাম জেলার পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করতে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement