২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


‘যৌন নিপীড়ক’ শিক্ষকের বিচার চান ঢাবি শিক্ষার্থীরা

‘যৌন নিপীড়ক’ শিক্ষকের বিচার চান ঢাবি শিক্ষার্থীরা - ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাভীর জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ তুলে ক্লাস বর্জন ও অ্যাকাডেমিক কার্যক্রম বয়কট করেছেন বিভাগের সকল ব্যাচের শিক্ষার্থীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে বিভাগীয় চেয়ারপারসনের অফিসের সামনে শিক্ষার্থীরা এ ক্লাস বর্জন কর্মসূচি পালন করে। এ সময় বিভাগের চেয়ারম্যান, শিক্ষকরা বিক্ষোভকারী শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করতে দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা সবসময় যৌন নিপীড়ন ও সহিংসতার বিরুদ্ধে ছিল। সম্প্রতি অধ্যাপক নাভীর জুনাইদ স্যারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, এর তদন্তমাফিক সুষ্ঠু বিচার না করা পর্যন্ত আমরা সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করছি।

বিভাগের ১৬ তম ব্যাচের এক শিক্ষার্থী বলেন, তার (অধ্যাপক নাভীর জুনাইদ) বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে তা কখনোই মেনে নেয়া যায় না। আমরা বিভাগের শিক্ষার্থীরা এর সুষ্ঠু তদন্ত চাই। সাংবাদিকতা বিভাগকে নারীদের জন্য সুরক্ষিত বিভাগ হিসেবে গড়ে তুলতে চাই। এ ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা বিভাগের সব অ্যাকাডেমিক কার্যক্রম বর্জন ঘোষণা করছি।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের শিক্ষক নাভীর জুনাইদের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর প্রামাণসহ যৌন হয়রানীর অভিযোগ করেন। ভুক্তভোগীর অভিযোগ দায়ের করার পরপরই মূলত শিক্ষার্থীরা ক্লাস বর্জনের ঘোষণা দেন।

 


আরো সংবাদ



premium cement