২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঢাবির ভর্তি পরীক্ষায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

ঢাবির ভর্তি পরীক্ষায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না বলে অভিযোগ করেছেন পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকরা।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুক্রবার সকাল ১১টা থেকে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা ১১টায় শুরু হলেও খুব সকাল থেকেই পরীক্ষাকেন্দ্রে আসা শুরু করে পরীক্ষার্থীরা।

এ সময় পরীক্ষার্থীদের সাথে তাদের অভিভাবকদেরও আসতে দেখা যায় ব্যাপক হারে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিরাপদ দূরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলেও তা মানতে দেখা যায়নি বেশিরভাগ শিক্ষার্থী ও অভিভাবককে। মাস্ক ছাড়া ঘোরাঘুরি করতে দেখা গেছে অভিভাবকদের। কোনো কারণ ছাড়াই কলাভবনের গেট, কেন্দ্রীয় মসজিদ, টিএসসি এলাকা, মলচত্বর ও কার্জন হল এলাকাসহ ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে জটলা করতে দেখা গেছে।

এ নিয়ে অভিভাবকরাই একজন আরেকজনকে দোষারোপ করে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে। মানিকগঞ্জ থেকে আসা শিক্ষার্থীর বাবা জহিরুল ইসলাম চৌধুরী বলেন, এখানে কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। যার কারণে আমরা ঝুকির মধ্যে পড়ে যাচ্ছি। মহামারীর এই সময়ে এভাবে বাচ্চাদের পরীক্ষা দিতে নিয়ে এসে তাদেরকেও ঝুঁকিতে ফেলেছি, আমরাও ঝুঁকিতে পড়ে গেছি। বিষয়টি সত্যিই দুঃখজনক।

পরীক্ষার্থীদের জন্য হেল্পডেস্কে কাজ করা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী আব্দুর রব নাসিম বলেন, আমরা সবাইকে অনেকভাবে সচেতন করার চেষ্টা করছি। স্বাস্থ্যবিধি মানার জন্য অনেকভাবে প্রচারণা করছি। কিন্তু অনেকেই শুনছে, আবার অনেকেই শুনছে না। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যাতে সবাই স্বাস্থ্য সচেতনতা অবলম্বন করে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল