০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


অফিশিয়াল ইমেইল অ্যাড্রেস পেল রাবি শিক্ষার্থীরা

- সংগৃহীত

শিক্ষকদের পর অবশেষে অফিশিয়াল ইমেইল অ্যাড্রেস পেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে এই ইমেইলের উদ্বোধন করেন ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান।

এর আগে ইমেইল সংক্রান্ত কমিটির সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড বিভাগের সহযোগী অধ্যাপক ড. আসিফ জামান এ সম্পর্কে বলেন, অফিশিয়াল ইমেইল শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে উন্মুক্ত করা হয়েছে। প্রথমে emailapp.ru.ac.bd তে সাইনআপ করে আবেদন করতে হবে। সেটি ৭২ ঘণ্টার মধ্যে ভেরিভাই হবে। ভেরিভাই সম্পন্ন হলে mail.ru.ac.bd তে ইউজার ও পাসওয়ার্ডের মাধ্যমে ইমেইল আইডি চালু হবে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের নিজ আইডি নাম্বার দিয়ে লগইন করতে হবে।

তিনি আরো জানান, এই ইমেইল সুবিধাটি ছাত্রত্ব শেষ হওয়ার ছয় মাস পর বন্ধ হয়ে যাবে। তবে যদি কোনো শিক্ষার্থীর গবেষণা বা বৃত্তির জন্য প্রয়োজন হয় সেক্ষেত্রে তার মেইলের মেয়াদ শর্তসাপেক্ষে বাড়তে পারে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement