২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

জাবি‌তে বন্ধ হল খোলার দা‌বি‌তে ছাত্রী‌দের অবস্থান

- ছবি : নয়া দিগন্ত

জাহাঙ্গীরনগর বিশ্ব‌বিদ্যালয় অ‌নি‌র্দিষ্টকা‌লের জন্য বন্ধ ও হল বন্ধের প্রতিবা‌দে এবার বি‌ভিন্ন হ‌লের সাম‌নে অবস্থান ক‌রে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিতে নতুন কলা ভবন থে‌কে এক‌টি মি‌ছিল নি‌য়ে ছাত্রীরা‌ বেগম খা‌লেদা জিয়া হল ও‌ প‌রে বঙ্গমাতা শেখ ফ‌জিলতু‌ন্নেসা মু‌জিব হ‌লের সাম‌নে অবস্থান নেয়।

এসময় তারা কর্তব্যরত প্রশাসন‌কে হল খু‌লে দি‌তে ব‌লে। অন্যথায় প্রবলবৃ‌ষ্টি ও ঘূর্ণিঝ‌ড়ের আশঙ্কা উ‌পেক্ষা ক‌রে হ‌লের সাম‌নেই থাকার কথা জানায়।

এ‌বিষ‌য়ে আন্দোলনকারী মাহজা‌বিন সওদা জাহান ব‌লেন, অবৈধ হল ভ্যাকেন্ট তুলে নেবার দাবিতে আমরা বঙ্গমাতার সামনে বসেছি। কেননা হল ভ্যাকেন্ট দেশের কোন জরুরি পরিস্থিতিতে দেয়া হয়নি বা ছাত্রদের স্বার্থে কিংবা সবার মতামতের ভিত্তিতে হয়নি। বরং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের হামলার ঘটনার পরবর্তীতে এই একচেটিয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দ্বিতীয়ত, হল বন্ধ যদি হয়, তবে তা সবার জন্য হবে, ছাত্রলীগের ছেলেরা হলে থাকবে আর সাধারন ছাত্ররা বাড়িতে, এটা মেনে নেয়া যায় না!

তৃতীয়ত, অনেক ছাত্ররাই টিউশনি করে চলে, সামনে জেএসসি জেডিসি বা বার্ষিক পরীক্ষা, বেশিরভাগেরই এই মুহুর্তে টিউশনি/চাকুরী যারা করেন তাদের চাকুরী হারানোর ঝুঁকি আছে। তাছাড়া এতদিন ক্লাস করানোর জন্য উদগ্রীব প্রশাসন আজ কেন সেশনজটের কথা ভাবে না!

সুতরাং এই হল বন্ধের সিদ্ধান্ত আসলে ভি‌সি ফারজানা ইসলামের গদি বাঁচানোর সিদ্ধান্ত, যা অনৈতিক। আপনারা সক‌লে আমাদের পাশে দাঁড়ান, এই বিরুপ আবহাওয়ায় আমরা বৃষ্টিতে ভিজে এখানে অসহায় অবস্থায় বসে আছি!'


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল