০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


বাজার নিয়ন্ত্রণে ৩০ প্রতিষ্ঠানকে চাল আমদানির অনুমতি

বাজার নিয়ন্ত্রণে ৩০ প্রতিষ্ঠানকে চাল আমদানির অনুমতি - প্রতীকী ছবি

চালের দাম বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে বাজার নিয়ন্ত্রণে বেসরকারিভাবে ৮৩ হাজার মেট্রিক টন সেদ্ধ ও আতপ চাল আমদানির জন্য ৩০টি প্রতিষ্ঠান অনুমতি পাচ্ছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) এ প্রতিষ্ঠানগুলোর অনুকূলে আমদানির অনুমতি দেয়ার অনুরোধ জানিয়ে খাদ্য মন্ত্রণালয় থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এর মধ্যে সেদ্ধ চাল ৪৯ হাজার টন এবং আতপ চাল ৩৪ হাজার টন। চালে সর্বোচ্চ ৫ শতাংশ ভাঙা দানা থাকতে পারবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।

চাল আমদানি শর্তে বলা হয়, বরাদ্দ পাওয়া আমদানিকারকদের আগামী ২৫ এপ্রিলের মধ্যে পুরো চাল বাংলাদেশের বাজারজাতকরণ করতে হবে। আমদানি করা চালের পরিমাণ, গুদামজাত ও বাজারজাত করার তথ্য সংশ্লিষ্ট জেলা খাদ্য নিয়ন্ত্রককে জানাতে হবে।

বরাদ্দের অতিরিক্ত আইপি (ইমপোর্ট পারমিট) ইস্যু/জারি করা যাবে না। আমদানি করা চাল স্বত্বাধিকারী প্রতিষ্ঠান নামে ফের প্যাকেটজাত করা যাবে না। আমদানি করা চাল বস্তায় বিক্রি করতে হবে বলেও শর্তে উল্লেখ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
সমাবেশের অনুমতি মেলেনি বিএনপির, বিকেল পর্যন্ত অপেক্ষা কুলাউড়ায় আ’লীগ সভাপতি ও সম্পাদককে হারিয়ে ফজলুল হক নির্বাচিত বাংলাদেশে আসছেন নেপালের প্রধান বিচারপতি সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন বিশ্বে বায়ু দূষণের তালিকায় ঢাকা শীর্ষে মা দিবস উপলক্ষে খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন রিজভী ইসরাইলের গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে : অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে এক পাইলট নিহত সুবর্ণচরে জেলা আ’লীগ সভাপতিকে হারিয়ে এমপির ছেলে বিজয়ী আমস্টারডামে গাজা যুদ্ধের প্রতিবাদ সমাবেশে পুলিশ-বিক্ষোভকারীদের সংঘর্ষ মার্কিন বোমায় মারা গেছে ফিলিস্তিনিরা : বাইডেন

সকল