১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


পোশাক শ্রমিকদের ঈদের ছুটি ১০ আগস্ট থেকে

- সংগৃহীত

ঈদুল আজহা উপলক্ষে ১০ আগস্ট শনিবার থেকে দেশের রফতানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে। এছাড়া সরকারি ও সাপ্তাহিক ছুটি বাদে বাকি দিনসমূহ কারখানা কর্তৃপক্ষ সাধারণ ডিউটি সমন্বয় করতে পারবেন। রোববার সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির বৈঠকে এ বিষয়টি চূড়ান্ত করা হয় বলে জানা গেছে।

সূত্র জানায়, টঙ্গী, পুবাইল, বোর্ড বাজার, গাজীপুর সদর, কাশিমপুর, কোনাবাড়ী, কালিয়াকৈর, কাপাসিয়া, কালিগঞ্জ, শ্রীপুর মাওনা, মিরের বাজার ও ভালুকা এলাকার পোশাক কারখানার শ্রমিকদের ১০ আগস্ট থেকে ছুটি শুরু হবে। এসব এলাকার কারখানা শ্রমিকদের ছুটি শেষ হবে ১৭ আগস্ট। এছাড়া আশুলিয়া, কলমা, সাভার, হেমায়েতপুর, ধামরাই, জিরানি বাজার, বিকেএসপি, তুরাগ ও মানিকগঞ্জের এলাকার কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১১ আগস্ট রোববার থেকে। এসব এলাকার শ্রমিকদের ছুটি শেষ হবে ১৮ আগস্ট।

উল্লেখিত তারিখের আগে কোনো কারখানা কর্তৃপক্ষ ইচ্ছা করলে ছুটি প্রদান করতে পারবেন। এসব এলাকা ছাড়া অন্যান্য এলাকার স্ব স্ব কারখানা কর্তৃপক্ষ নিজেদের রফতানির সাথে সমন্বয় করে ঈদের পূর্বে ছুটি প্রদান করবেন বলে বৈঠকে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
আলো দূষণ কী এবং এর প্রভাবে কী কী ক্ষতি হয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের সুযোগ দেখছেন কারস্টেন নিউইয়র্কে নিলামে ক্লদ মনে পেইন্টিং ৩৫ মিলিয়ন ডলারে বিক্রি পূর্বধলায় শিক্ষার্থীর লাশ বিল থেকে উদ্ধার তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম বাংলাদেশের আমিনুল রাহুল গান্ধীর সম্পত্তি ২০ কোটি, সস্ত্রীক অমিত শাহর ৬৫ কোটি ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা জোরদারের তাগিদ মেয়র আতিকুলের নিউক্যাসলকে হারিয়ে ইউরোপের আশা টিকিয়ে রাখলো ইউনাইটেড জীবননগরে কাঠপট্টিতে আগুনের ঘটনায় গ্রেফতার ২ ফারাক্কা বাঁধের প্রতিবাদ এসেছিল পশ্চিমবঙ্গ থেকেও! ডোনাল্ড লু’র বক্তব্যের পর মির্জা ফখরুলের কথার মূল্য নেই : কাদের

সকল