২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


উপহার হিসেবে চীন থেকে ভ্যাকসিনের ৬ষ্ঠ চালান পেয়েছে বাংলাদেশ

সিনোভ্যাক ভ্যাকসিন-চীন-করোনা ভ্যাকসিন
- ছবি : সংগৃহীত

বাংলাদেশ উপহার হিসেবে চীন থেকে করোনা ভ্যাকসিনের ষষ্ঠ চালান পেয়েছে বলে জানিয়েছে ঢাকায় অবস্থিত চীনা দূতাবাস।

সিনোভ্যাক লাইফ সায়েন্সেস কোং লিমিটেডের উৎপাদিত ২০ লাখ সিনোভ্যাক ভ্যাকসিন ২৫ নভেম্বর দেশে এসে পৌঁছেছে। বাংলাদেশ এখন পর্যন্ত চীন থেকে উপহার হিসাবে ৫০ লাখ ৬০ হাজার ডোজ করোনা টিকা পেয়েছে।

দূতাবাস শনিবার একটি ফেসবুক পোস্টে জানিয়েছে, এই বছরের মে, জুন, আগস্ট এবং অক্টোবরে বাংলাদেশ উপহার হিসেবে চীনা ভ্যাকসিনের পাঁচটি চালান পেয়েছে।এবার চীন-সহায়তায় ষষ্ঠ চালান হিসাবে সিনোভ্যাক ভ্যাকসিন ডোজগুলো এসেছে।

চীনা দূতাবাস বলেছে,করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশ ও চীন সবসময়ই একসাথে দাঁড়িয়েছে, প্রতিকূলতা ও চ্যালেঞ্জের সময়ে একে অপরকে সমর্থন ও সহায়তা করেছে, যা দুই দেশের গভীর বন্ধুত্বকে ‘স্পষ্টভাবে তুলে ধরেছে’।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সিরাজদিখানে প্রচণ্ড গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থী অসুস্থ মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান

সকল