১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


ফণীর মূল অংশ আসেনি এখনো

ফণীর মূল অংশ আসেনি এখনো - সংগৃহীত

ফণীর অগ্রভাগ এলেও মূল অংশ এখনো বাংলাদেশে প্রবেশ করনি। সকালের মধ্যে আসার পূর্বাভাস থাকলেও আসতে দুপুর অথবা বিকাল হয়ে যেতে পারে।
সাতক্ষীরার কয়রায় কর্মরত এক সাংবাদিক জানিয়েছেন সেখানে বৃষ্টিসহ বাতাস আছে কিন্ত প্রবল বাতাস এখনো শুরু হয়নি। ঝড়ের ভয়ের চেয়ে কয়রার মানুষ বেড়ি বাধ ভাঙ্গার ভয়ে আছেন।
আবহাওয়া অফিস জানিয়েছে, ইতোমধ্যে দুর্বল হয়ে গেছে ঝড়টি। ফণীর কেন্দ্রের গতিবেগ সর্বোচ্চ ৯০ কিলোমিটারেরর বেশি নয়। কখনো তা ৭০ র নিচে নেমে যাচ্ছে।

এটা বাংলাদেশের জন্য অত্যন্ত সুসংবাদ যে ফণী দুর্বল প্রকৃতির একটি ঝড় হয়ে প্রবেশ করবে বাংলাদেশে। ইতোমধ্যে গরম কেটে গেছে। বেশ ঠান্ডা বাতাস প্রবাহিত হচ্ছে। আবহাওয়া অফিস জানিয়েছে আজ তাপমাত্রা সর্বোচ্চ ৩ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে।
মোংলা ও পায়রা বন্দর ও আশপাশের এলাকায় ৭ নম্বর বিপদ সংকেত বহাল রয়েছে। উপকূলীয় এলাকায় এবং অদুরবর্তি চর ও দ্বীপে ৫ ফুট উচ্চতায় জলোচ্ছাস ও জোয়ারের পানি ঢুকে পড়েছে।


আরো সংবাদ



premium cement
প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায়

সকল