০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন

পাকিস্তান দিবসে পতাকা উত্তোলন - ছবি : সংগ্রহ

পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে আজ শনিবার সকালে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে পতাকা উত্তোলন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার সৈয়দ আহমেদ মারুফ চ্যান্সারিতে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় পতাকা উত্তোলন করেন।

১৯৪০ সালে এদিন কায়েদ-ই-আজম মুহাম্মদ আলী জিন্নাহর নেতৃত্বে পাকিস্তান আন্দোলনের নায়কেরা লাহোরে দক্ষিণ এশিয়ার মুসলমানদের জন্য একটি পৃথক আবাসভূমির আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করেন। ওই ঐতিহাসিক দিনটির স্মরণে আয়োজিত এই অনুষ্ঠানটির তাৎপর্য অত্যন্ত বেশি।

আজকের অনুষ্ঠানে পাকিস্তানের রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি, প্রধানমন্ত্রী মোহম্মদ শেহবাজ শরিফ এবং পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ ইসহাক দারের বার্তা পাঠ করা শোনানো হয়।
হাইকমিশনার বিশ্বব্যাপী পাকিস্তানিদের বিশেষ করে বাংলাদেশ ও ভুটানে বসবাসরত প্রবাসী পাকিস্তানিদের অভিনন্দন জানিয়ে পাকিস্তান সৃষ্টিতে ঐতিহাসিক সংগ্রামের ইতিহাস গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন। তিনি বলেন, ২৩ মার্চ পাকিস্তানের সেবা করার এবং আমাদের প্রতিষ্ঠাতা পিতাদের স্বপ্ন অনুযায়ী দেশ গড়ার ব্যাপারে আমাদের সংকল্পের আত্মপর্যালোচনা ও নবায়নের দিন।

অনুষ্ঠানে বাংলাদেশে বসবাসরত পাকিস্তানি সম্প্রদায়, স্থানীয় গণমাধ্যমের প্রতিনিধি এবং হাইকমিশনের কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল