০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচনে অনিয়মের অভিযোগের স্বচ্ছ তদন্ত অপরিহার্য : নরওয়ে

নির্বাচনে অনিয়মের অভিযোগের স্বচ্ছ তদন্ত অপরিহার্য : নরওয়ে - সংগৃহীত

নির্বাচনে অনিয়মের অভিযোগ বিষয়ে পূর্ণ এবং স্বচ্ছ তদন্ত করা অপরিহার্য বলে মন্তব্য করেছেন নরওেয়র পররাষ্ট্রমন্ত্রী মারিআন হাজেন।

ভয়ভীতি, হয়রানি এবং নির্বাচনী প্রকৃয়ায় লেভেল প্লেয়িং ফিল্ড এর ক্ষেত্রে গুরুতর বাধা বিদ্যমান থাকা বিষয়ে বিশ্বাসযোগ্য যেসব প্রতিবেদন প্রকাশিত হয়েছে তাতেও উদ্বেগ প্রকাশ করেছে নরওয়ে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ১১ তম জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে গত বৃহষ্পতিরবার এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে বাংলাদেশের গণতন্ত্র ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে সরকার বিরোধী দলসহ সংশ্লিষ্ট সব পক্ষের সাথে কার্যক্রম অব্যাহত রাখার কথা জানিয়েছেন নরওয়ে।

নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী মারিআন হাজেন বলেছেন, দুই দেশের মধ্যে বিদ্যমান দীর্ঘ সুসম্পর্কের ভিত্তি হলো পারষ্পরিক সম্মানবোধ আর অভিন্ন স্বার্থ।

নির্বাচনী প্রচারণা ও নির্বাচনের দিন সহিংসতা এবং প্রাণহানি বিষয়ে দু:খ প্রকাশ করা হয়েছে বিবৃতিতে। নির্বাচনে অনিয়মের যেসব অভিযোগ আনা হয়েছে সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক পূর্ণ এবং স্বচ্ছ তদন্ত করা অপরিহার্য বলে মন্তব্য করেন তিনি।

নির্বাচনের দিন যারা ভোট দিয়ে তাদের গণতান্ত্রিক অধিকার চর্চা করেছেন তাদেরকে ও বিরোধী দলের প্রশংসা করা হয়েছে জাতীয় নির্বাচনে অংশগ্রহনের জন্য।


আরো সংবাদ



premium cement
চার ঘণ্টায় ভোট পড়েছে ১৫-২০ শতাংশ : ইসি সচিব আদালতে উত্তেজনাপূর্ণ দিনে মুখোমুখি ট্রাম্প ও সাবেক পর্ন তারকা হজ কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন মির্জা ফখরুল সোনাগাজীর সেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদালতে তরুণীর ভ্রুণ হত্যা মামলা : ছাত্রলীগ নেতা গ্রেফতার সাংবাদিক নাদিম হত্যা : আসামি বাবুর জামিন প্রশ্নে হাইকোর্টের রুল সারাদেশে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস ভোটারের ভোট নিজে দিয়ে দেয়ায় পোলিং অফিসারকে প্রত্যাহার ভোটকেন্দ্রে পুলিশকে মারধর, ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা ভোটাররা উপজেলা নির্বাচন প্রত্যাখান করেছে : রিজভী বিএনপি নেতা খায়রুল কবির খোকন কারামুক্ত

সকল