০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


সাভারে সাংবাদিককের চোখে-মুখে মরিচের গুঁড়া নিক্ষেপ

আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ - ফাইল ছবি

ঢাকার সাভারে সাংবাদিককের চোখে-মুখে মরিচের গুঁড়া সাথে বিষাক্ত কেমিক্যাল নিক্ষেপ করে হত্যা চেষ্টা করেছে দূবৃর্ত্তরা। সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ওই সাংবাদিক।

শনিবার সকালে আহত সাংবাদিক এ অভিযোগ করেন। এর আগে, শুক্রবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে সাভার ইউনিয়নের কলমা হাজী মহর আলী স্কুলে সামনে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী সাংবাদিক ইকবাল হাসান ফরিদ (৪০) দৈনিক যুগান্তরের ক্রাইম রিপোর্টার হিসেবে কর্মরত।

জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে দৈনিক যুগান্তরের পত্রিকার অফিস থেকে কাজ শেষ করে সাভারের বাড়ি ফিরছিলেন তিনি। নিজ বাড়ির সামনে এলে পেছন থেকে তাকে দুই ব্যক্তি ‘ফরিদ ভাই’ বলে ডাক দেয়। তখন তিনি পেছনে ফিরে তাকালে তার চোখ ও মুখ লক্ষ্য করে মরিচের গুঁড়ার সাথে বিষাক্ত কেমিক্যাল ছিটিয়ে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে তার চিৎকার শুনে স্ত্রী রোজিনা আক্তার তাকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে প্রথমে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এরপর চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সাংবাদিক ইকবাল হাসান ফরিদ জানান, তিনি সাভারের নিজ বাসা থেকে রাজধানী ঢাকায় নিয়মিত অফিস করেন। এদিন কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে নিজ বাড়ির ২০ থেকে ৫০ গজ দূরত্বে মুখোশ পরিহিত ব্যক্তিদের কাছে এমন ঘটনার শিকার হয়েছেন তিনি।

সাভার মডেল থানার পরিদর্শক (ওসি, তদন্ত) আব্দুর রশিদ বলেন, ‘এ বিষয়ে এখনো আমার নলেজে আসেনি। অন্য অফিসাররা জানতে পারে।’


আরো সংবাদ



premium cement
ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র হাটহাজারী উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন আবুল বাশার ‘এতে মজা আছে নাকি, সবাই একদল আমরা’ অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় পুলিশ কর্মকর্তা নিহত নানামুখী চাপে বাংলাদেশের গণমাধ্যম দুর্নীতির দায়ে ক্রিকেটে ৫ বছর নিষিদ্ধ থমাস বিধ্বস্ত গাজার পুনর্নির্মাণে সময় লাগতে পারে ৮০ বছর : জাতিসঙ্ঘ

সকল