০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


মুন্সীগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

মুন্সীগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫। - প্রতীকী ছবি

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে গুলিবিনিময়, ককটেল বিস্ফোরণ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার ভোর ৬টার দিকে উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন স্থানীয় কামাল (২৮), সাজেদা (৭৫), হানিফ মোল্লা (৩৮), সেরাজল বেপারী (৬৫), জামাল হোসেন (১৬)। তাদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে গুরুতর আহত অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় নেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য নিয়ে মোল্লাকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনা ও বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। রিপন পাটোয়ারি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহসিনা হক কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক।

পূর্ব বিরোধের জেরে সোমবার ভোর থেকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় কয়েক দফা সংঘর্ষে জড়ায় দু’পক্ষ। এ সময় ককটেল বিস্ফোরণ, গোলাগুলি ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হন পাঁচজন। আহত হন আরো বেশ কয়েকজন।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার আবুল কালাম সাংবাদিকদের বলেন, পাঁচজনের শরীরের বিভিন্ন অংশে গুলি লেগেছে। গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি দু’জন হাসপাতালেই চিকিৎসা নিয়েছে।

সংঘর্ষের বিষয়ে জানতে আওয়ামী লীগের নেতা ও বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারি ও সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মহসিনা হক কল্পনার মোবাইল নম্বরে কল দিলে দু’জনেরই মোবাইলফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজিব খান বলেন, আধিপত্য নিয়ে সংঘর্ষে জড়ায় দু’পক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার

সকল