০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

গাজীপুরে দেশীয় অস্ত্রসহ ৪ ছিনতাইকারী গ্রেফতার

গ্রেফতার ৪ ছিনতাইকারী - ছবি : নয়া দিগন্ত

দেশীয় অস্ত্র ও লুণ্ঠিত মালামালসহ গাজীপুর মহানগরের বোর্ডবাজার ও জাঝর এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে জিএমপি গাছা থানা পুলিশ। শনিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন আলমগীর হোসেন (৪২), মেহেদী হাসান মাসুদ(২১), শফিকুল ইসলাম (৩০) ও সাইফুল ইসলাম রাকিব ওরফে পাগলু রাকিব (৩০)।

এদের কাছ থেকে পিস্তল সদৃশ খেলনা পিস্তল, ছুরি, চাপাতি ও চাকু উদ্ধার করা হয়েছে। এছাড়া লুণ্ঠিত মোবাইল ফোন ও ল্যাপটপসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। রোববার সকালে তাদের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা সুযোগ পেলেই ধারালো অস্ত্র উঁচিয়ে পথচারীদের গতিরোধ করে সর্বস্ব ছিনিয়ে নিত। এসব ঘটনায় এদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। সম্প্রতি স্থানীয় জাঝর এলাকায় আইরিশ গার্মেন্ট কারখানার পাশে দুই জন পথচারীকে ছুরিকাঘাত করে মোবাইল সেট, ল্যাপটপ ও নগদ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় রায়হান ও পার্থ সাহা নামে দুইজন পথচারী আহত হন। তাদের মধ্যে পার্থ সাহা হাসপাতালে চিকিৎসাধীনে রয়েছেন। এ ঘটনায় গাছা থানায় একটি মামলা করা হয়।

এর আগে চলতি জানুয়ারি মাসেই আরেকটি ছিনতাই ঘটনায় এদের বিরুদ্ধে আরো একটি মামলা করা হয়েছিল। একের পর এক ছিনতাই ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিলে গাছা থানা পুলিশ ছিনতাইকারীদের গ্রেফতারে তৎপর হয়ে উঠে।

শনিবার রাতে গাছা থানার ওসি মো: ইসমাইল হোসেনের নেতৃত্বে এসআই মো: নাদির-উজ-জামান, এসআই মো: মনিরুজ্জামান ও এএসআই স্বপন অধিকারী সঙ্গীয় ফোর্স নিয়ে স্থানীয় জাঝর ও বোর্ডবাজার এলাকায় অভিযান চালিয়ে লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রসহ ছিনতাইকারীদের গ্রেফতার করেন। পুলিশ অভিযান চালিয়ে এক রাতেই ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করায় এলাকাবাসীর মধ্যে স্বস্তি কিছুটা স্বস্তি ফিরেছে।

এ ব্যাপারে গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইসমাইল হোসেন বলেন, ‘মানুষের জান-মালের নিরাপত্তায় পুলিশ সর্বদা সতর্ক অবস্থানে রয়েছে। কোনো অপরাধীকে ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে অভিযান শুরু করেছি, কোনো ছিনতাইকারী, মাদক কারবারি এলাকায় থাকতে পারবে না, অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।’


আরো সংবাদ


premium cement
আবারো ব্যাংকক গেলেন রওশন এরশাদ ব্যবসায়ীর মৃত্যু : হেনোলাক্সের মালিক ও স্ত্রীর বিরুদ্ধে মামলা রংপুরে ড্রাম-ট্রাকের ধাক্কায় অটোরিকশা বিধ্বস্ত, হতাহত ৫ ঢাবিতে ভর্তির স্বপ্ন অধরাই রয়ে গেলো... বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর নাইকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২ আগস্ট ‘মরার ওপর খাঁড়ার ঘা’ আমিরাতে বেড়াতে যাওয়া এক বাংলাদেশীর মৃত্যু, লাশ আসছে দেশে ঢাবি ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৮.৫৮ শতাংশ নোয়াখালীতে আশ্রয়ণ থেকে পালানো ৯ রোহিঙ্গা আটক আদর্শ মানুষ গড়তে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করুন, কারাবন্দি আলেমদের মুক্তি দিন : ড. মাসুদ

সকল