২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

৫ ঘন্টা পর ৩০০ যাত্রী নিয়ে ঘাটে ভিড়ল ফেরি

৫ ঘন্টা পর ৩০০ যাত্রী নিয়ে ঘাটে ভিড়ল ফেরি - ছবি : নয়া দিগন্ত

তিন শতাধিক যাত্রী নিয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে ভিড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে ছেড়ে আসা মাধবীলতা নামের ফেরি।

লকডাউনের কারণে শনিবার ভোর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদে ঘরমুখো মানুষের চাপ কমাতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।
যার ফলে শনিবার ভোর থেকে কোনো ফেরি চলাচল করেনি এই নৌরুটে। তবে জরুরি সেবা ও অ্যাম্বুলেন্স পারাপারের জন্য সীমিত আকারে ফেরি চলাচল অব্যাহত রেখেছিল ঘাট কর্তৃপক্ষ।

ঘাটে সরেজমিন দেখা যায়, দীর্ঘ ৫ ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসে মাধবীলতা দৌলতদিয়ার ৪নং পল্টনে এসে পৌঁছায়। আর সেখানে দেখা যায় ফেরিতে তিল পরিমাণ কোনো জায়গা ফাঁকা নেই। ফেরিতে মাত্র ৫-৬টি অ্যাম্বুলেন্স ও কিছু মোটরসাইকেল এসেছে। যাত্রীদের চাপে গাড়ি উঠতে পরছে না।
দৌলতদিয়া ঘাটে পার হয়ে আশা একজন যাত্রী বলেন, সকাল ৭টায় পাটুরিয়া ঘাটে এসেছি। ঘাটে এসে দেখি ফেরি চলাচল বন্ধ। পরে প্রায় ১১টার দিকে পাটুরিয়া ঘাট থেকে একটি ফেরি ছাড়লে সেটাতে ওঠে পড়ি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া শাখার সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, সরকার ঘোষিত নির্দেশ অনুযায়ী আমরা ফেরি চলাচল বন্ধ রেখেছে। শনিবার ভোর ৬টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ রেখেছি। তবে জরুরি সেবা দেয়া অব্যাহত থাকবে। রাতে পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে।


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল